Sports Bangla

তৃতীয়বার বর্ষসেরা মরিনহো

তৃতীয়বার বর্ষসেরা মরিনহো

তৃতীয়বার বর্ষসেরা মরিনহো
মে ২২
১১:১৯ ২০১৫

Kwality (1)ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) বর্ষসেরা কোচের পুরস্কার জিতেছেন হোসে মরিনহো। তৃতীয়বারের মতো তিনি এই খেতাব জয় করেন। চলতি মৌসুমে চেলসিকে লিগ শিরোপা জিতিয়ে তিনি এই পুরস্কার লাভ করেন। মরিনহোর অধীনে চেলসি এবার গত পাঁচ বছরের মধ্যে প্রথমবারের মতো প্রিমিয়ার লিগ শিরোপা জয় করে। লিগ টেবিলে ২৭৪ দিন শীর্ষে থেকে ব্লুজরা চার ম্যাচ হাতে থাকতেই শিরোপা জয় করে। এর আগে আরও দুবার প্রিমিয়ার লিগের বর্ষসেরা কোচের পুরস্কার জয় করেন রিয়াল মাদ্রিদের সাবেক এই কোচ। চেলসিকে ২০০৪-০৫ ও ২০০৫-০৬ মৌসুমে শিরোপা জিতিয়ে তিনি এই অ্যাওয়ার্ড জিতেন।

চলতি মৌসুমে একবার মাসের সেরা কোচের পুরস্কার না জিতে হোসে মরিনহো বর্ষসেরা কোচের পুরস্কার জয় করেন। চেলসির হয়ে দুই মেয়াদে ৩ মৌসুম কোচিং করে মাত্র একবার মাসের সেরা কোচ হিসেবে মনোনীত হন তিনি।

ইংলিশ প্রিমিয়ার লিগের সেরা কোচের পুরস্কার মরিনহোর সমান তিনবার জিতেন আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গার। তবে রেকর্ড ১১ বার ইপিএলের বর্ষসেরা কোচের পুরস্কার জিতে নিজেকে সবার ধরাছোঁয়ার বাইরে নিয়ে গেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কোচ অ্যালেক্স ফার্গুসন। ১৯৯৪ থেকে ২০১৩- এই ১৯ বছর ম্যান ইউর কোচ থাকাকালে ১১ বার বর্ষসেরা কোচের পুরস্কার জিতেন ফার্গি।

Ambia 1

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

নভেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০