Sports Bangla

তামিম-কায়েসের রেকর্ড

তামিম-কায়েসের রেকর্ড

তামিম-কায়েসের রেকর্ড
নভেম্বর ১২
০৮:২১ ২০১৪

ambiagroupরেকর্ড নতুন করে লিখলেন তামিম ইকবাল ও ইমরুল কায়েস। বুধবার চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের হয়ে ওপেনিং জুটিতে সর্বোচ্চ ১৮৬ রানের রেকর্ড গড়ে এখনো ব্যাট করেই চলেছেন এই দুজন।

চার বছর আগে ইংল্যান্ডের লর্ডসে দেশের হয়ে সর্বোচ্চ ১৮৫ রানের জুটি গড়েছিলেন তামিম ও ইমরুল। এরপর ফর্মের সঙ্গে কায়েসের গরল টানে পার্টনার বদল হয় তামিমের। দেখা মেলে তামিম-আনামুল জুটি এবং তামিম-শামসুর জুটির। কিন্তু ক্রিকেট তীর্থ লর্ডসে গড়া সেই রেকর্ডটা অক্ষুণ্ণই ছিল এতোদিন। অবশেষে পুরনো দুই পাণ্ডবেই সেই রেকর্ডটা ভাঙলো। বুধবার ওপেনিং জুটিতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের রেকর্ড গড়লেন তামিম-কায়েসই।

প্রসঙ্গত, বাংলাদেশের টেস্ট ইতিহাসে এর আগে শতরানের পার্টনারশিপ ছিলো মাত্র চারবার। ২০০৫ সালে জাভেদ ওমর ও হাবিবুল বাশার প্রথম শত রানের ওপেনিং জুটি গড়েন। এরপর ২০০৮ সালে তামিমের সঙ্গে যোগ হয় জুনায়েদ সিদ্দিকীর নাম। সেবার এই দুজন মিলে ১৬১ রান করেন। তারপরই লর্ডসের সেই কীর্তিগাথা।

বাংলাদেশের প্রথম ইনিংসের ৫৫তম ওভারে শিঙ্গি মাসাকাদজার বলে একটি সিংগেল নিয়ে তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছান তামিম। ১৫০ বলে ১৪টি চার ও একটি ছয়ে শতক পূর্ণ করেন তিনি। প্রসঙ্গত, চট্টগ্রামে ব্যাট করতে নামার আগে ৩৬ টেস্টের ক্যারিয়ারে তামিম ২৫৬৯ রান করেন। যাতে পাঁচটি শতক ও ১৭টি অর্ধশতক রয়েছে। বাংলাদেশ ওপেনারের ব্যাটিং গড় ৩৬.৭০। সর্বোচ্চ রান ১৫১।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০