Sports Bangla

তামিমকে দিয়েই ৪০০ উইকেট

তামিমকে দিয়েই ৪০০ উইকেট

তামিমকে দিয়েই ৪০০ উইকেট
জুলাই ৩০
০৮:০১ ২০১৫

Exploreচট্টগ্রাম টেস্টেই গৌরবময় মাইলফলকটি স্পর্শ করার ইচ্ছা ছিল বর্তমান সময়ের সবচেয়ে ভয়ঙ্কর পেসার স্টেইনের। কিন্তু বাংলাদেশের ব্যাটসম্যানরা এতটা কৃপণতা না করলে এবং বৃষ্টি বাধা হয়ে না দাঁড়ালে হয়তো চট্টগ্রামেই উদযাপনটা সেরে ফেলতে পারতেন তিনি।

কিন্তু অপেক্ষার প্রহর আর খুব বেশি বাড়াতে চাইলেন না স্টেইন। ঢাকা টেস্টের বল মাঠে না গড়াতেই রেকর্ডটা গড়ে ফেললেন তিনি। টেস্ট ক্রিকেটে গৌরবময় ৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করে ফেললেন ডেল স্টেইন। তার আগে প্রোটিয়াদের হয়ে কেবল শন পোলক এই কীর্তি গড়তে পেরেছেন।

দ্বিতীয় দক্ষিণ আফ্রিকান এবং আন্তর্জাতিক ক্রিকেটে ১৩ বোলার হিসেবে টেস্টে ৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন তিনি। তবে, রিচার্ড হ্যাডলির পর নতুন একটা রেকর্ডও হলো তার। বল খরচের দিক থেকে দ্বিতীয় দ্রুততম বোলার হিসেবে টেস্টে ৪০০’র মাইলফলকে পৌঁছালেন তিনি। বাংলাদেশের ওপেনার তামিম ইকবালকে দিয়েই ৪০০তম উইকেট স্পর্শ করলেন তিনি।

বর্তমানে ৭৯ টেস্টের ১৪৮ ইনিংসে ২২.৫৮ গড়ে ৩৯৯ উইকেট দখল করেছেন ডেল স্টেইন। ইনিংসে ২৫ বার পাঁচ উইকেট লাভ করেন তিনি। ম্যাচে ১০ উইকেট লাভের কীর্তি গড়েন পাঁচবার। বর্তমানে খেলছেন এমন বোলারদের মধ্যে কেবল হরভজন সিং (৪১৬) ও জেমস অ্যান্ডারসন (৪১১) টেস্ট উইকেট লাভের দিক থেকে স্টেইনের চেয়ে এগিয়ে রয়েছেন।

Ambia 1

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০