Sports Bangla

ডালমিয়ার উত্তরসূরী শশাঙ্ক

ডালমিয়ার উত্তরসূরী শশাঙ্ক

ডালমিয়ার উত্তরসূরী শশাঙ্ক
অক্টোবর ০৪
১২:৩১ ২০১৫

Explore1জগমোহন ডালমিয়ার মৃত্যুর পর ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআিই) প্রধান কাজই ছিল নতুন একজনকে সভাপতি হিসেবে নির্বাচন করা। রবিবার সেই দায়িত্ব সম্পন্ন করেছে বিসিসিআই। ডালমিয়ার উত্তরসূরী, অর্থাৎ বিসিসিআই নতুন সভাপতি হিসেবে নির্বাচন করা হয়েছে শশাঙ্ক মনোহরকে। এ নিয়ে দ্বিতীয় মেয়াদে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতির পদ অলঙ্কৃত করছেন তিনি।

বিসিসিআইর বিশেষ সাধারণ সভায় শশাঙ্ক মনোহর বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন। তার সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী হিসেবে ভাবা হচ্ছিল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বর্তমান সভাপতি নারায়ণস্বামী শ্রীনিবাসনকে। তবে মুম্বাইয়ের এই সভায় উপস্থিত ছিলেন না তিনি।

ambiagroupশশাঙ্ক মনোহরই যে বিসিসিআই সভাপতি হচ্ছেন; অনেক আগে থেকেই ভারতীয় মিডিয়ায় এ নিয়ে গুঞ্জন চলছিল। এর আগে ২০০৮-০৯ সালেও বিসিসিআইয়ের সভাপতি হয়েছিলেন তিনি। তিন বছর দায়িত্ব পালন করার পর শ্রীনিবাসনের কাছে ২০১১ সালে হাতে দায়িত্ব ছেড়ে দিতে হয়েছিল তাকে।

জগমোহন ডালমিয়ার মৃত্যুর ১৫ দিনের মধ্যে বোর্ডের একজন সভাপতি নির্বাচন করা আবশ্যক ছিল। সেই হিসেবে রবিবারের সভাটি ছিল নিছক একটি আনুষ্ঠানিকতা মাত্র। ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলসের (সিএবি) নতুন প্রধান সৌরভ গাঙ্গুলির নেতৃত্বে পূর্বাঞ্চলীয় জোনের ছয়টি স্টেটের অ্যাসোসিয়েশন শশাঙ্ক মনোহরকেই বেছে নিয়েছে বিসিসিআই সভাপতি হিসেবে।

উল্লেখ্য, গত ২০ সেপ্টেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ডালমিয়া। বলা হয়ে থাকে, বিসিসিআই’র ইতিহাসে সবচেয়ে যোগ্য সভাপতি ছিলেন তিনি। শশাঙ্ক মনোহর তার কতটা যোগ্য উত্তরসূরী হতে পারেন, এটাই এখন দেখার বিষয়। ২০১৭ সাল পর্যন্ত বিসিসিআই সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

Kwality

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

অক্টোবর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১