Sports Bangla

ঝড়ে উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ

ঝড়ে উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ

ঝড়ে উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ
জানুয়ারি ১৮
১৮:৪৫ ২০১৫

royal-magnum_bigভিলিয়ার্সের দ্রুততম হাফ সেঞ্চুরি ও সেঞ্চুরির রেকর্ডের ম্যাচে ক্যারিবীয়দের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ১৪৮ রানের বড় জয় পেয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। টস হেরে প্রথমে ব্যাট করার সুযোগ পায় দক্ষিণ আফ্রিকা। দক্ষিণ আফ্রিকার তিন টপ অর্ডার ব্যাটসম্যান হাশিম আমলা, রিলি রুশো এবং এবি ডি ভিলিয়ার্সের সেঞ্চুরি সুবাদে নির্ধারিত ৫০ ওভারে ২ উইকেটে ৪৩৯ রানের বড় স্কোর গড়ে প্রোটিয়ারা।

জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ৭ উইকেটে ২৯১ রানের বেশি এগুতে না পারায় ১৪৮ রানের বড় জয় পায় দক্ষিণ আফ্রিকা। প্রথম ওয়ানডেতে ডি/এল মেথডে ৬১ রানের জয় পাওয়ায় পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-০তে এগিয়ে গেলো দক্ষিণ আফ্রিকা।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ওপেনার স্মিথ সর্বোচ্চ ৬৪ রান করেন। মারকুটে ওপেনার ক্রিস গেইল এদিন সুবিধা করতে পারেননি। ১৯ রানে আউট হন গেইল। এছাড়া মারলন স্যামুয়েলস ৪০, কার্টার ৪০, রামদিন ৫৭ রানে বিদায় নেন। ড্যারেন স্যামি ২৫ এবং অধিনায় জেসন হোল্ডার ২১ রানে অপরাজিত থাকেন। প্রোটিয়া বোলারদের মধ্যে মরনে মরকেল ও ফিল্যান্ডার দুটি করে এবং ডেল স্টেইন, ইমরান তাহির বেহারদিয়েন একটি করে উইকেট শিকার করেন।

Bright cricket academy 3এর আগে জোহানেসবার্গের নিউ ওয়ান্ডারার্স স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে স্বাগতিক দলের তিন ব্যাটসম্যানের সেঞ্চুরির ওপর ভর করে রানের সংগ্রহ দাঁড় করায় দক্ষিণ আফ্রিকা। রিলি রুশো ১১৫ বলে ১১ বাউন্ডারি ও দুই ছক্কায় ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি আদায় করে নেন এদিন। তিন নম্বরে ব্যাট করতে নেমে অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স ১৬ বলে দ্রুততম হাফ সেঞ্চুরি করেন। শুধু দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ড গড়েই ক্ষান্ত হননি প্রোটিয়া দলপতি। মাত্র ৩১ বলে সেঞ্চুরি পূর্ণ করে ওয়ানডের দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটিও নিজের করে নেন। এতদিন এই রেকর্ডের মালিক ছিলেন ৩৬ বলে সেঞ্চুরি করা কিউই ব্যাটসম্যান কোরি এন্ডারসন।

ডি ভিলিয়ার্স মাত্র ৪৪ বলে ৯ বাউন্ডারি ও ১৬ ছক্কায় ১৪৯ রান করে আউট হন। এটি তার ১৯তম ওয়ানডে শতক। ওপেনার হাশিম আমলা  ১৫৩ রানে অপরাজিত থাকেন। তার ১৪২ বলের ইনিংসে ১১টি বাউন্ডারি ও দু’টি বিশাল ছক্কার মার রয়েছে। এটি আমলার ১৮তম ওয়ানডে শতক।

ম্যাচসেরা হন প্রোটিয়া অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স।

আগামী ২১ জানুয়ারি ইস্ট লন্ডনে সিরিজের তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ।

Ambia all

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

নভেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০