Sports Bangla

জয়াবর্ধনে ইংল্যান্ডের ব্যাটিং কোচ

জয়াবর্ধনে ইংল্যান্ডের ব্যাটিং কোচ

জয়াবর্ধনে ইংল্যান্ডের ব্যাটিং কোচ
আগস্ট ০৫
১০:২২ ২০১৫

ambiagroupবিশ্বকাপই ছিল লংকান কিংবদন্তী ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনের ক্রিকেট ক্যারিয়ারের শেষ। এরপরই ব্যাট-প্যাড তুলে রাখেন তিনি। খুব বেশি সময় লাগছে না তার আবার মাঠে ফিরতে। তবে এবার আর ব্যাট হাতে নয়, অন্য ভুমিকায় ব্যাটসম্যানদের শিক্ষক হয়ে। তাও নিজ দেশে নয়। ইংল্যান্ডের ব্যাটিং কোচ হয়ে।

সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলার কথা রয়েছে পাকিস্তানের। সেখানেই ইংলিশদের ব্যাটিয় কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন মাহেলা জয়াবর্ধনে। যদিও বছরের পুরো সময়ের জন্য নিয়োগ পাচ্ছেন না মাহেলা। তাকে নির্দিষ্ট কিছু সময় কাজে লাগাবে ইংলিশরা। বাকি সময়টা ফ্রি থাকবেন তিনি। পাকিস্তানি সাবেক লেগ স্পিনার মুস্তাক আহমদ যেভাবে ইংলিশদের স্পিন বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেন, ঠিক একইভাবে।

শ্রীলংকার হয়ে দীর্ঘ ১৮ বছরের ক্রিকেট ক্যারিয়ারে প্রচুর সাফল্য পেয়েছেন জয়াবর্ধনে। আবার সামনে ইংল্যান্ডকে বেশিরভাগ ক্রিকেটই খেলতে হবে হয় উপমহাদেশে নয়তো উপমহাদেশীয় দেশের বিরুদ্ধে। তাই উপমহাদেশে ভালো পারফর্ম করতে ব্যাটিং উপদেষ্টা হিসেবে এখানকার কোন ক্রিকেটারকেই বাছতে চেয়েছে ইসিবি।

তাছাড়া আগামী দেড় বছরে ইংল্যান্ডের শুধু পাকিস্তানের সঙ্গেই নয়, সিরিজ আছে ভারত ও বাংলাদেশেও। নিজের দেশে শ্রীলংকা ও পাকিস্তানের বিরুদ্ধেও খেলতে হবে কুক অ্যান্ড কোংকে। আর আগামী বছর ভারতে টি২০ বিশ্বকাপ তো আছেই। মার্ক রামপ্রকাশ ইংল্যান্ডের ব্যাটিং কোচ। তার চুক্তি শেষ হচ্ছে এ বছরই। জয়বর্ধনে তার জায়গায় স্থায়ী ব্যাটিং কোচ হচ্ছেন না। নির্দিষ্ট সময়ের জন্য ব্যাটিং পরামর্শদাতা হচ্ছেন তিনি।

explore

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

ডিসেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১