Sports Bangla

জয়শূন্য আর্জেন্টিনা

জয়শূন্য আর্জেন্টিনা

জয়শূন্য আর্জেন্টিনা
অক্টোবর ১৪
০২:৫৫ ২০১৫

Explore1মেসি-আগুয়েরোর অভাব যথেষ্ঠ ভোগালো আর্জেন্টিনাকে। বিশ্বকাপের বাছাই পর্বে প্যারাগুয়ের মাঠ থেকে গোলশূন্য ড্র করে ফিরল দুই বারের বিশ্বচ্যাম্পিয়নরা। ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্বে এখন পর্যন্ত জয়শূন্য আর্জেন্টিনা। ইকুয়েডরের কাছে ২-০ গোলে হেরে বাছাই পর্ব শুরু করেছিল জেরার্দো মার্তিনোর দল। আর ভেনেজুয়েলাকে হারিয়ে শুভসূচনা করা প্যারাগুয়ে পরের ম্যাচেও অপরাজিত থাকল।

২০০৯ সালের পর থেকে আর্জেন্টিনার বিপক্ষে জয় না পাওয়ার পরিসংখ্যান নিয়ে বাংলাদেশ সময় বুধবার ভোরে আসুনসিওনে খেলতে নামে প্যারাগুয়ে। শুরু থেকে আর্জেন্টিনার রক্ষণকে চাপে রেখে জয়খরা কাটানোর ইঙ্গিতও দিয়েছিল রামন দিয়াসের শিষ্যরা। কিন্তু শুরু থেকে শেষ পর্যন্ত আর্জেন্টিনা গোলরক্ষক রোমেরোর দেয়াল টপকাতে পারেনি স্বাগতিকরা।

Wedding Snaps (2)মেসি ও আগুয়েরোর অনুপস্থিতিতে কার্লোস তেভেস ও এসেকিয়েল লাভেস্সিকে শুরুর একাদশে রাখেন আর্জেন্টিনা কোচ। প্রতিআক্রমণ থেকে পাওয়া সুযোগের কোনোটাই কাজে লাগাতে পারেননি তারা। দ্বিতীয়ার্ধে এই দুজনের বদলি হিসেবে নেমে ম্যাচের ভাগ্য বদল করতে ব্যর্থ পাবলো দিবালা ও নিকোলাস গাইতানও।

প্রথমার্ধে গোলের গোলের সেরা সুযোগটি পায় আর্জেন্টিনাই। ২১তম মিনিটে প্যারাগুয়ের আন্তোনি সিলভার গোল কিক এক সতীর্থের গায়ে লেগে বক্সেই মিগুয়েল সামুদিওর কাছে ফেরে। কিন্তু এই ডিফেন্ডারের কাছ থেকে বল কেড়ে নেন আর্জেন্টিনার আনহেল দি মারিয়া। পিএসজির এই আক্রমণাত্মক মিডফিল্ডারের ক্রসে তেভেস মাথা ছোঁয়ালেও বল পোস্টের ওপর দিয়ে উড়ে যায়।

৪০তম মিনিটে তেভেসের বাড়ানো বলে লাভেস্সির কোনাকুনি শট দারুণ দক্ষতায় রুখে দেন প্যারাগুয়ে গোলরক্ষক। প্রথমার্ধের শেষ দিকে লাভেস্সির আরেকটি শটও ফিরিয়ে দলকে বিপদমুক্ত করেন সিলভা।

৬০তম মিনিটে এগিয়ে যাওয়ার ভালো একটি সুযোগ নষ্ট করে প্যারাগুয়ে। চার খেলোয়াড় মিলেও আজেন্টিনার দুই ডিফেন্ডারের বাধা পেরোতে পারেনি তারা। প্যারাগুয়ে ফরোয়ার্ড দারিও লেসকানোকে শেষ মুহূর্তে আটকে দেন পাবলো সাবালেতা। কিছুক্ষণ পর প্যারাগুয়ের ফরোয়ার্ড দেরলিস গনসালেসের দূরপাল্লার শট ফিস্ট করে ফেরান রোমেরো।

দ্বিতীয়ার্ধের শেষ দিকে দিবালা পোস্টের ওপর দিয়ে উড়িয়ে মেরে একটি সুযোগ নষ্ট করেন। শেষ বাঁশি বাজার আগে মারিয়ার ফ্রি কিক প্যারাগুয়ের রক্ষণে প্রতিহত হলে গোলশূন্যভাবে শেষ হয় ম্যাচ।

এর আগে দিয়েগো গদিন, দিয়েগো রোলান ও আবেল এরনান্দেসের গোলে ৩-০ ব্যবধানে কলম্বিয়াকে হারিয়েছে উরুগুয়ে। বাছাই পর্বে এটি উরুগুয়ের টানা দ্বিতীয় জয়। আগের ম্যাচে বলিভিয়াকে হারিয়েছিল কোপা আমেরিকার চ্যাম্পিয়নরা। জয়রথে আছে ইকুয়েডরও। মিলান বোলানোস ও ফেলিপে কাইসেদোর গোলে বলিভিয়াকে ২-০ ব্যবধানে হারিয়েছে তারা। বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী আর্জেন্টিনাকেও একই ব্যবধানে হারিয়েছিল ইকুয়েডর।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

এপ্রিল ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০