Sports Bangla

জোড়া সেঞ্চুরির রেকর্ড ডুমিনি-মিলারের

জোড়া সেঞ্চুরির রেকর্ড ডুমিনি-মিলারের

জোড়া সেঞ্চুরির রেকর্ড ডুমিনি-মিলারের
ফেব্রুয়ারি ১৫
০৬:৪৬ ২০১৫

Sportsbangla Quiz_1_1দক্ষিণ আফ্রিকার হুড়মুড় করে ভেঙে পড়ার যে দুর্নাম আছে, সেটা সম্ভবত এবার কাটাতে যাচ্ছে তারা। কারণ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতে বিপর্যয়ে পড়েছিল তা এক কথায় অকল্পনীয়। কিন্তু এরপর তার চেয়েও অকল্পনীয় কাজটি করে ফেললেন ৫ম উইকেট জুটিতে ব্যাট করতে নামা ডেভিড মিলার আর জেপি ডুমিনি। প্রথম দিকে যে আনন্দে উদ্ভাসিত হয়ে উঠেছিল জিম্বাবুইয়ানরা, অপরাজিত ২৫৬ রানের জুটি গড়ে সেটাকে নিমেষে মুছে দিয়েছেন মিলার-ডুমিনি জুটি, রীতিমত বিশ্ব রেকর্ড গড়ে।

ওয়ানডে ক্রিকেটে পঞ্চম উইকেটজুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড ছিল ইয়ন মরগ্যান আর রবি বোপারার। ২০১৩ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে অপরাজিত ২২৬ রানের জুটি গড়েন দুই ইংলিশ ব্যাটসম্যান। কিন্তু, বিশ্বকাপের মত বিশ্বমঞ্চে এসে সেই জুটির রেকর্ড ভেঙে দিলেন দুই প্রোটিয়া ব্যাটসম্যান। শুধু রেকর্ড ভাঙাই নয়, নিজেদের রেকর্ডকেও অনেকদুর নিয়ে গেলেন ডুমিনি আর মিলার।

FMC-Sports-logo-300x133হ্যামিল্টনের সেডন পার্কে প্রোটিয়াদের ৮৩ রানের সময় এসে জুটি গড়েন ডেভিড মিলার আর জ্যাঁ পল ডুমিনি। জিম্বাবুইয়ানদের ২৯.৪ ওভার মোকাবেলা করে ৮.৬২ ওভার রেটে রান তোলেন তারা দু’জন। শেষ পর্যন্ত ডুমিনি আর মিলারের জুটি গিয়ে দাঁড়াল ২৫৬ রানে এবং অবিচ্ছিন্ন থেকেই মাঠ ছাড়েন তারা দু’জন। ডেভিড মিলার ৯২ বলে অপরাজিত ছিলেন ১৩৮ রানে আর ১০০ বলে অপরাজিত ১১৫ রান করে ছিলেন জেপি ডুমিনি। মিলার আর ডুমিনির জুটিতে শেষ পর্যন্ত ৩৩৯ রানের বিশাল স্কোর গড়ে তোলে দক্ষিণ আফ্রিকা।

রবিবার সকালে নিউজিল্যান্ডের হ্যামিল্টনের সেডন পার্কে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ে অধিনায়ক ব্রেন্ডন টেলর। সেই সিদ্ধান্তে প্রাথমিক সাফল্য পেয়েছেন তিনি। জিম্বাবুয়ে ৮৩ রানের মধ্যে তুলে নিয়েছে প্রোটিয়াদের ৪টি উইকেট।

সাজঘরে ফিরেছেন অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স (২৫), ফাফ ডু প্লেসিস (২৪), হাশিম আমলা (১১), কুইন্টন ডি কক (৭)। জিম্বাবুয়ের বোলারদের মধ্যে একটি করে উইকেট নিয়েছেন কামুঙ্গুজি, চাতারা, পানিয়াঙ্গারা ও চিগুম্বুরা।

Ambia all-

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

অক্টোবর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১