Sports Bangla

জন্মস্থানে হিউজের শেষকৃত্য

জন্মস্থানে হিউজের শেষকৃত্য

জন্মস্থানে হিউজের শেষকৃত্য
ডিসেম্বর ০৩
০৬:১৬ ২০১৪

ambiagroupপ্রয়াত অস্ট্রেলিয়ান ক্রিকেটার ফিল হিউজের জন্মস্থান ম্যাক্সভিলেতে তার শেষকৃত্য সম্পন্ন হয়েছে। বুধবার সকাল থেকেই থেকেই হাজার হাজার সমর্থকরা উপস্থিত হয়েছেন প্রয়াত অস্ট্রেলিয়ান ক্রিকেটার ফিল হিউজের জন্মস্থান ম্যাক্সভিলেতে। ম্যাক্সভিলে হাইস্কুলের সেন্টিনারি হলে হিউজের শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

সেখানে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী টনি অ্যাবট। পাশাপাশি ক্রিকেটার মিশেল জনসন, অস্ট্রেলিয়া ক্রিকেট দলের অধিনায়ক মাইকেল ক্লার্ক, অ্যারন ফিঞ্চ, টম কুপার, ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথরাসহ দলের সবাই।

শেষকৃত্য অনুষ্ঠানে বক্তব্য রাখেন হিউজের সবচেয়ে কাছের মানুষ অধিনায়ক মাইকেল ক্লার্ক, হিউজের বোন মেগান, ভাই জেসন।

হিউজের শেষকৃত্যে আবেগঘন এক বক্তৃতা দেন মাইকেল ক্লার্ক। বন্ধুকে শেষবার শেষ বিদায় বলতে গিয়ে নিজের অভিভাষণে অসি অধিনায়ক বলেন, ‘হিউজ তুমি নিশ্চয়ই এখন আমাকে ভীতু বলবে। আমি জানি এটা পাগলের মতো শোনাবে, কিন্তু আমি এখনো ওর একটা ডাকের জন্য অপেক্ষা করছি। অথবা চাইছি কোনো কোনায় ওর মুখ ভেসে উঠুক। একেই হয়তো আত্মা বলে।

ক্লার্ক আরো বলেন, ‘ওর আত্মা সবসময় আমার পাশে থাকবে। আমি আশা করবো ও কখনো আমায় ছেড়ে যাবে না। আমি বৃহস্পতিবার রাতে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে হেঁটে বেড়িয়েছি। সেখানে ঘাসে পা দিতেই কতো স্মৃতি ভেসে উঠেছে। ওই মাঠে আমাদের কতো কতো পার্টনারশিপ রয়েছে। ওর সেঞ্চুরির জন্য গোটা মাঠ উঠে দাঁড়িয়ে হাততালি দিয়েছে। সেই মাঠেই কিনা তার মৃত্যুও হলো।’
Kwality-2

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

অক্টোবর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১