Sports Bangla

ছাদে ফুটবল মাঠ, ফিফা অনুমোদিত!

ছাদে ফুটবল মাঠ, ফিফা অনুমোদিত!

ছাদে ফুটবল মাঠ, ফিফা অনুমোদিত!
মার্চ ৩১
১৩:৪৬ ২০১৪

ছাদের ওপর ফুটবল মাঠ। তাও আবার ফিফা অনুমোদিত! তবে সেখানে শুধু ছয়জনের একটি দলই খেলতে পারবে। এই অভিনব কাণ্ড ঘটেছে মুম্বইয়ের একটি মাল্টিপ্লেক্স।

ভারতের প্রথম রুফটপ মিনি ফুটবল মাঠ এবার ওয়াদালার বিগ সিনেমাস আইমেক্সে। বিগ সিনেমার পক্ষ থেকেই এই তথ্য জানানো হয়েছে। ফুটসাল স্পোর্টিং ভেঞ্চার অ্যাসোসিয়েশনের সঙ্গে যৌথ উদ্যোগে ভারতের বুকে এমন অভিনব উদ্যোগ নিয়ে ফেলেছে সিনেম্যাক্স কর্তৃপক্ষ। ৬০০০ বর্গ ফুটের এই ছাদে খেলার মাঠের জন্য বরাদ্দ করা হয়েছে ১,৫০০ বর্গ ফুট। সঙ্গে থাকবে গ্যালারিও। সিন্থেটিক টার্ফে ফ্লাড লাইটে উইক এন্ডের বিকেলে এবার ফুটবলে মাতবে মুম্বইবাসী। এমনটা আশা করাই যেতে পারে।

মুম্বইতে আপাতত ফুটবলের তেমন আগ্রহ নেই মানুষের। পুরো দেশেই ফুটবলের জনপ্রিয়তা নিম্নমুখি। তবে, নতুন প্রজন্ম বড্ড বেশি মাল্টিপ্লেক্সমুখি হয়ে পড়েছে। এমন অবস্থায় মাল্টিপ্লেক্সেই যদি একটা আস্ত ফুটবল মাঠ থাকে তাহলে সোনায় সোহাগা। সেই লক্ষ্যকে সামনে রেখেই এমন একটা উদ্যোগ নিয়ে ফেলেছে দুই সংস্থা। আশা করা যায় ভবিষ্যতে ফুটবলকে নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে এমন উদ্যোগ আরও নেবে বিভিন্ন শহরের মাল্টিপ্লেক্সগুলি।

আর উদ্যোক্তাদের দাবি, “যেখানে জমির দাম আকাশ ছোঁয়া, সেখানে ফুটবল মাঠের জন্য বিরাট জায়গা নষ্ট না করাই ভালো। তার থেকে বড় ধরনের ছাদে এরকম মাঠ হিসেবে বেছে নেয়াই ভালো।”india-311x186

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

নভেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০