Sports Bangla

চ্যাম্পিয়ন রাজ্জাকের সাউথ জোন

চ্যাম্পিয়ন রাজ্জাকের সাউথ জোন

চ্যাম্পিয়ন রাজ্জাকের সাউথ জোন
মে ২৭
১৬:৩৪ ২০১৫

Explore1শিরোপা লড়াইয়ে ইসলামি ব্যাংক ইস্ট জোনের চেয়ে ৩ পয়েন্টের ব্যবধানে এগিয়ে থেকে তৃতীয় ও শেষ রাউন্ডে মাঠে নেমেছিল প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) তৃতীয় আসরের ট্রফি ঘরে তুলতে আব্দুর রাজ্জাক বাহিনীর প্রয়োজন ছিল বড়জোর ড্র। এরমাঝে ম্যাচের তৃতীয় দিনে প্রথম ইনিংসে লিড আদায়ের পর বুধবার শেষ দিনে সৌম্য সরকার ও মোসাদ্দেক হোসেনের অসাধারণ সেঞ্চুরিতে কাংখিত ড্র হয়। আর তাতে ২০ লাখ টাকার প্রাইজমানিসহ এবারের আসরের চ্যাম্পিয়ন হয়েছে প্রাইম ব্যাংক সাউথ জোন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রাইম ব্যাংক সাউথ জোন ও ইসলামি ব্যাংক ইস্ট জোনের মধ্যকার ম্যাচে কেউই হারেনি। তবে এ ম্যাচে ব্যাটিং-বোলিংয়ে ভালো করায় রান রেটে এগিয়ে থেকে শিরোপা নিশ্চিত করেছে সাউথ জোন। বিসএলের শেষ রাউন্ডের ম্যাচটি শুরু হওয়ার আগে ইস্ট জোনের চেয়ে সাউথ জোন এগিয়ে ছিল দুই পয়েন্টে। তাই চট্টগ্রামের এই ম্যাচটি ফাইনালে পরিণত হয়।

ambiagroupশেষ রাউন্ড শেষে সাউথ জোন একটি জয় ও দুটি ড্র’সহ ৪৬ পয়েন্ট নিয়ে শিরোপা জিতেছে। রানার্সআপ হওয়া ইস্ট জোনের পয়েন্ট ৩৯। তারাও একটি জয় ও দুটি ম্যাচে ড্র করেছে। এছাড়া  ওয়াল্টন সেন্ট্রাল জোন ৩৩ ও বিসিবি নর্থ জোন ১৮ পয়েন্ট নিয়ে বিসিএলের তৃতীয় আসর শেষ করে।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী ষ্টেডিয়ামে খেলা শেষে চ্যাম্পিয়ন প্রাইম ব্যাংককে ২০ লক্ষ টাকা এবং রানারআপ ইসলামী ব্যাংককে দশ লক্ষ টাকার চেক তুলে দেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নব নির্বাচিত মেয়র ও বিসিবি সহ-সভাপতি আ জ ম নাছির উদ্দিন। শেষ দিনে সেঞ্চুরি তুলে নিয়ে ম্যান অব দ্যা ম্যাচের ২৫ হাজার টাকা পুরস্কার বগলদাবা করেন মোসাদ্দেক হোসেন।

বিসিএলের শিরোপা নির্ধারনী ম্যাচের তৃতীয় দিনে ৩৬৯ রানের লিড নিয়ে মাঠ ছেড়েছিল দক্ষিণাঞ্চল। এরপর আজ সকালে ফের ব্যাট করতে নেমে আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যানের সেঞ্চুরিতে সেটাকে ৫৯০ রানের হিমালয়ে তুলে নেয় রাজ্জাক বাহিনী। দিনের শেষ সেশনে ৪৫২ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণার পর ব্যাট করতে নামে ইসলামি ব্যাংক। ৩৪ ওভার ব্যাট করে লিটন কুমারের ৭৪ ও অলক কাপালীর অপরাজিত ৫৫ রানে ৩ উইকেটে ১৬৬ রান তুললে দিনের খেলা শেষ করেন মাঠের আম্পায়াররা। আর তাতে প্রথমবারেরমতো এ টুর্নামেন্টের শিরোপা জয়ের উৎসবে মেতে ওঠে আব্দুর রাজ্জাকের সাউথ জোন।

Kwality

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

ডিসেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১