Sports Bangla

চ্যাম্পিয়ন গ্র্যান্ড মাস্টার জিয়া

চ্যাম্পিয়ন গ্র্যান্ড মাস্টার জিয়া

চ্যাম্পিয়ন গ্র্যান্ড মাস্টার জিয়া
ফেব্রুয়ারি ২০
১৪:৪৪ ২০১৫

royal-magnum_bigশহীদ শেখ মনি মেমোরিয়াল আন্তর্জাতিক রেটিং দাবায় অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন ঢাকা মোহামেডানের গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান। ৯ খেলায় ৮ পয়েন্ট পেয়ে শিরোপা জিতেছেন তিনি।

সাড়ে ৭ পয়েন্ট করে অর্জন করেছেন ৩ জন প্রতিযোগী। পরে টাইব্রেকিং পদ্ধতিতে এদের মধ্যে ঢাকা মোহামেডানের ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান ইমন রানার-আপ, তিতাস ক্লাবের দেবরাজ চ্যাটার্জ তৃতীয় এবং লিওনাইন চেস ক্লাবের ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ চতুর্থ স্থান দখল করেছেন।

Exploreএ ছাড়া নেপালের লামা হিমাল পঞ্চম এবং সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের সাইফুল ইসলাম চৌধুরী ষষ্ঠস্থান লাভ করেছেন। সপ্তম হতে চতুর্দশ স্থান পেয়েছেন যথাক্রমে ঢাকা মোহামেডানের আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল, নেপালের জয়সুয়াল রূপেস, ভারতের তমাল চক্রবর্তী, তিতাস ক্লাবের ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, গোল্ডেন চেসের আব্দুল্লাহ আল-সাইফ, তিতাস ক্লাবের শফিক আহমেদ, প্রিতম-প্রিজম চেসের মোঃ জামাল উদ্দিন এবং সুলতানা কামাল পাঠাগারের দেলোয়ার হোসেন।

শুক্রবার জাতীয় ক্রীড়া পরিষদের অডিটোরিয়াম লাউঞ্জে নবম ও শেষ রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়েছে। শেষ রাউন্ডের খেলায় জিয়া দেবরাজের সঙ্গে, শাকিল সাইফের সঙ্গে ও শফিক রূপেসের সঙ্গে ড্র করেছেন। এ ছাড়া ইমন ফাহাদকে, পরাগ জামালকে, সাইফুল জাবের আল হামিদকে, হিমাল বিবেককে, তমাল এজাজকে, দেলোয়ার দেওয়ান শহিদুল আমিনকে হারিয়েছেন।

বাংলাদেশে, নেপাল ও ভারতের ১৪০জন প্রতিযোগী এই ইভেন্টে অংশগ্রহণ করেছেন। এদের মধ্যে একজন গ্র্যান্ড মাস্টার, একজন আন্তর্জাতিক মাস্টার, ৬জন ফিদে মাস্টার ও একজন মহিলা আন্তর্জাতিক মাস্টার রয়েছেন। মঙ্গলবার দাবা ফেডারেশনে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে।

Ambia all-

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০