Sports Bangla

চেন্নাইয়ের প্রথম জয়

চেন্নাইয়ের প্রথম জয়

চেন্নাইয়ের প্রথম জয়
সেপ্টেম্বর ২৩
০২:৪১ ২০১৪

ambiagroupবলা হয়ে থাকে তারা দু’জন আইপিএলের আবিষ্কার। একজন সুরেশ রায়না, অন্যজন রবীন্দ্র জাদেজা। সোমবার এই দু’জনের সাইক্লোন দেখলো দক্ষিণ আফ্রিকার দল ডলফিন্স।

আর চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টির দ্বিতীয় ম্যাচে এসে প্রথম জয়ের দেখা পেয়েছে মহেন্দ্র সিং ধোনির দল চেন্নাই সুপার কিংস।

চেন্নাইয়ের পাহাড়সম ২৪২ রান ধাওয়া করতে গিয়ে ডলফিন্স অলআউট হয়েছে ১৮৮ রানে। এতে ৫৪ রানের জয় তুলে নেয় চেন্নাই।

এদিন টস জিতে ফিল্ডিং বেছে নেয় ডলফিন্স অধিনায়ক ফন উইক। এটা তার চরম ভুল সিদ্ধান্ত ছিল সেটা বুঝিয়ে দিয়েছেন রায়না-ম্যাককুলামরা। রায়নার ব্যাটিং দেখে মনে হচ্ছিল পৃথিবীতে সবচেয়ে সহজ কাজ বুঝি ছক্কা মারা। একটু সতর্ক হয়ে খেললে হয়তো সেঞ্চুরিও পেয়ে যেতে পারতেন। তারপরও ৪৩ বলে রায়নার ৯০ রানের ‘সাইক্লোন’ ইনিংসটির মহিমা একটুও কমছে না।

৮ ছক্কার পাশে রায়না তার ইনিংসে বাউন্ডারি মেরেছেন চারটি। পার্শ্বচরিত্রে ছিলেন ব্রেন্ডন ম্যাককুলাম (২৯ বলে ৪৯) এবং ফ্যাফ ডু প্লেসিস (১৯ বলে ৩০)। শেষের দিকে ১৪ বলে তিন চার-ছক্কায় ৪০ রানের ঝড়ো ইনিংস খেলেন জাদেজা। ৫২ রানে ২ উইকেট নিয়েছেন ফ্রাইলিঙ্ক।

জবাবে শুরুতেই চেন্নাইকে পাল্টা জবাব দিতে শুরু করেছিল ডলফিন্স। তিন ওভার যেতে না যেতেই স্কোরবোর্ডে উঠে যায় ৫৬/২ রান। মাত্র ৯ বলে ৩৪ রান করে ডেলপোর্ট ধোনির বুকে কাঁপন ধরিয়ে দেন।

কিন্তু থেমে থেমে উইকেট পড়ার কারণে দুরন্ত শুরু ধরে রাখতে পারেনি ডলফিন্স। অলআউট হয় ১৮৮ রানে। সর্বোচ্চ ৩৮ রান করেছেন চেটি। মোহিত শর্মা ৪১ রানে ৪টি, ব্রাভো ১৭ এবং নেহরা ৪২ রানে নিয়েছেন ২টি করে উইকেট। ম্যাচ সেরা হয়েছেন সুরেশ রায়না।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

মার্চ ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১