Sports Bangla

চেনা রূপে ‘দ্য ইয়েলো’

চেনা রূপে ‘দ্য ইয়েলো’

চেনা রূপে ‘দ্য ইয়েলো’
জানুয়ারি ২৩
১১:৫৭ ২০১৫

royal-magnum_bigসিডনি ও মেলবোর্নে দাপুটে জয়ের পর হোবার্টেও চেনা রূপে অস্ট্রেলিয়া। শুক্রবার সিরিজের চতুর্থ ওয়ানডেতে ইংল্যান্ডকে তিন উইকেটে পরাস্ত করে ত্রিদেশীয় সিরিজে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে ‘দ্য ইয়েলো’রা।

এদিন ইয়ান বেলের মহাকাব্যিক ১৪১ রানে ভর করে ৩০৩ রানের বড় সংগ্রহ গড়ে ইংল্যান্ড। এরপর জয় পেতে মরিয়া ইংলিশরা বোলিংয়ের শুরুটাও করে দুর্দান্ত। লক্ষ্য তাড়ায় ব্যাটিংয়ে নেমে এক পর্যায়ে ৯২ রানে তিন উইকেট হারায় অস্ট্রেলিয়া। কিন্তু ভড়কে যায়নি স্বাগতিকরা। দুর্বার ফর্মে থাকা স্টিভ স্মিথের সেঞ্চুরিতে অ্যান্টিডোট তৈরি করে তারা। শেষে অবশ্য নাটকীয় পরিস্থিতির তৈরি হয়। দ্রুত সাজঘরে ফেরেন ব্রাড হাডিন ও ময়েস হেনরিকস। এরপর অস্ট্রেলিয়াকে শেষ ওভারের পঞ্চম বলে জয় উপহার দেন পেসার মিশেল স্টার্ক।

Wedding Snaps (2)টস হেরে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে ইংল্যান্ড। মঈন আলি ও ইয়ান বেল উদ্বোধনী জুটিতেই তোলে ১১৩ রান। তাও মাত্র ১৭.৪ ওভারে। ব্যক্তিগত ৪৬ রান করে জেমস ফকনারের শিকারে পরিণত হন ইংলিশ ওপেনার। ওয়ান ডাউনে নামা জেমস টেইলর উইকেটে দাঁড়াতে পারেননি। ব্যক্তিগত পাঁচ রান করে সাজঘরে ফেরেন তিনি। জো রুট অবশ্য বিভ্রান্ত হননি। ৭০ বলে ৬৯ রান করে দলকে বড় সংগ্রহের কক্ষপথেই রাখেন তিনি। কিন্তু লোয়ার অর্ডারে ভেঙে পড়ে ইংলিশদের ব্যাটিং লাইন আপ। ফলে শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে আট উইকেটে ৩০৩ রান করে সফরকারীরা। অস্ট্রেলিয়ার পক্ষে দুটি উইকেট নেন গুরিন্দর সান্ধু।

এরপর লক্ষ্য তাড়ায় ব্যাটিংয়ে নেমে অস্ট্রেলিয়ানদের গোড়াপত্তনটাও খারাপ হয়নি। অ্যারন ফিঞ্চ ও শন মার্শ উদ্বোধনী জুটিতে ৭৬ রান করে বিচ্ছিন্ন হন। ফিঞ্চ ৩২ আর মার্শ ৪৫ রান করে আউট হন। গ্লেন ম্যাক্সওয়েল ৩৭, জেমস ফকনার ৩৫ ও ব্রাড হাডিন ৪৫ রান করেন। তবে স্বাগতিকদের জয়ের মূল টনিক ছিলেন স্টিভ স্মিথ। অস্ট্রেলিয়ার তরুণ এই অধিনায়ক ৯৫ বলে ১০২ রান করে অবিচ্ছিন্ন থেকে দলকে জয়ের বন্দরে পৌঁছিয়েই মাঠ ছাড়েন। তার ইনিংসটিতে ছয়টি চার ও একটি ছক্কার মার ছিল। ফিনিশিং টাচ দিয়ে ম্যান অব দ্য ম্যাচ তিনিই। ইংল্যান্ডের পক্ষে দুটি করে উইকেট নেন ক্রিস ওকস, মঈন আলি ও স্টিভ ফিন।

Ambia all

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

অক্টোবর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১