Sports Bangla

চূড়ান্ত পর্বে স্পেন

চূড়ান্ত পর্বে স্পেন

চূড়ান্ত পর্বে স্পেন
অক্টোবর ১০
০৩:২৭ ২০১৫

Kwality (1)দাপুটে জয়ে ইউরো ২০১৬ এর চূড়ান্ত পর্বে পৌঁছেছে গত দুই আসরের চ্যাম্পিয়ন স্পেন। সান্তি কাসোরলা ও পাকো আলকাসেরের জোড়া গোলে ‘সি’ গ্রুপের ম্যাচে লাক্সেমবার্গকে ৪-০ ব্যবধানে হারিয়েছে ভিসেন্তে দেল বক্সের দলটি। শুক্রবার ম্যাচের শুরুতেই একটা ধাক্কা খায় স্পেন। চোটের কারণে দশ মিনিটের ভেতরে মাঠ ছাড়েন মিডফিল্ডার দাভিদ সিলভা।

নিজেদের মাটিতে প্রথম পরিষ্কার সুযোগটি অবশ্য তৈরি করে স্পেনই। একাদশ মিনিটে কাসোরলার নিচু ক্রস বিপজ্জনক জায়গায় খুঁজে পায় জর্দি আলবাকে। কিন্তু এই ডিফেন্ডারের শট লক্ষ্যে থাকেনি। ছয় মিনিট পর আবার সুযোগ আসে স্পেনের সামনে। এবার গোলের সুযোগ হাতছাড়া করেন আরেক ডিফেন্ডার জেরার্দ পিকে। স্বাগতিকদের হতাশা আরও বাড়িয়ে ২২তম মিনিটে কাসোরলার শট ব্যর্থ হয় ক্রসবারে লেগে। ৩৪তম মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন স্পেনের স্ট্রাইকার আলভারো মোরাতা।

অবশেষে ৪২তম মিনিটে অতিথিদের প্রতিরোধ ভেঙে জালে বল পাঠায় স্পেন। পেদ্রো রদ্রিগেসের প্রচেষ্টা ঠিক মতো ফেরাতে পারেননি লাক্সেমবার্গের গোলরক্ষক। সুযোগ পেয়ে যান কাসোরলা, তার শট ঠিকই জাল খুঁজে পায়।

Explore1দ্বিতীয়ার্ধে স্পেনের সামনে দাঁড়াতেই পারেনি লাক্সেমবার্গ। ৬৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মোরাতার বদলি নামা আলকাসের। সেস ফাব্রেগাসের পাস পেয়ে অতিথি দলের গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। নবম আন্তর্জাতিক ম্যাচে এটি তার পঞ্চম গোল।

৭৬তম মিনিটে ব্যবধান বাড়ানোর সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন আলকাসের। ফাব্রেগাসের আরেকটি চমৎকার পাসকে গোলে পরিণত করতে পারননি তিনি। চার মিনিট পর আর হতাশ হতে হয়নি আলকাসেরকে। তবে দলের তৃতীয় ও ভালেন্সিয়া ফরোয়ার্ডের দ্বিতীয় গোলে দারুণ অবদান রয়েছে আলবার।

৮০তম মিনিটে ব্যবধান ৩-০ হওয়ার পরও আক্রমণের ধার কমেনি স্পেনের। ৮৬তম মিনিটেই তার সুফল পেয়ে যায় দলটি। আর্সেনালের মিডফিল্ডার কাসোরলা স্বাগতিকদের জয়ের ব্যবধান আরও বাড়ান।

গ্রুপের অন্য ম্যাচে ইউক্রেন ২-০ গোলে মেসিডোনিয়াকে হারিয়েছে।  এছাড়া স্লোভাকিয়াকে ১-০ গোলে হারিয়েছে বেলারুশ। এক ম্যাচ হাতে রেখেই চূড়ান্ত পর্ব নিশ্চিত করা স্পেনের পয়েন্ট ৯ ম্যাচে ২৪। বেলারুশের কাছে হারের পরও গোল পার্থক্যে ইউক্রেনকে পেছনে ফেলে দুই নম্বরে রয়েছে স্লোভাকিয়া।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

এপ্রিল ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০