Sports Bangla

চট্টগ্রামে দিলশান, বরিশালে গেইল

চট্টগ্রামে দিলশান, বরিশালে গেইল

চট্টগ্রামে দিলশান, বরিশালে গেইল
অক্টোবর ১৪
০৯:৫৯ ২০১৫

ambiagroupআগামী ২০ নভেম্বর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসরের উদ্বোধনী অনুষ্ঠান হওয়ার পর খেলা মাঠে গড়াবে ২২ নভেম্বর। বুধবার এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও বিপিএলের কর্তাব্যক্তিরা। সংবাদ সম্মেলনে হালের জনপ্রিয় বিদেশি তারকারা কে কোন দলে অংশ নিবেন সেটিও জানানো হয়।

বিসিবি ও বিপিএলের কর্তাব্যক্তিদের সূত্র অনুযায়ী, আগের দুই আসরের চ্যাম্পিয়ন ঢাকা গ্লাডিয়েটর্সের হয়ে খেলা শহিদ আফ্রিদি এবার খেলবেন সিলেটের হয়ে। অন্যদিকে ক্রিস গেইল এবারও বরিশালের হয়ে খেলবেন বলে সূত্র জানায়। বিপিএলের প্রথম আসরে গেইল বরিশালের হয়ে খেলার পর দ্বিতীয় আসরে ঢাকায় হয়ে খেলেন।

অন্যদিকে রংপুরের হয়ে দেখা যাবে শ্রীলংকার অলরাউন্ডার থিসারা পেরেরাকে, আর তিলকারত্নে দিলশান খেলবেন চট্টগ্রামের হয়ে। এছাড়া ঢাকার হয়ে কুমার সাঙ্গাকারা এবং কুমিল্লার হয়ে শোয়েব মালিক বিপিএলের তৃতীয় আসরের অংশ নিবেন বলে বিসিবি ও বিপিএল সূত্র নিশ্চিত করে।

Explore1বিপিএলের তৃতীয় আসরে অংশ নিতে এবার মোট ১৯৬ জন বিদেশি খেলোয়াড় নিবন্ধন করে বলে বিসিবি ও বিপিএল সূত্রে জানা যায়। এদের মধ্যে পাকিস্তান ও ইংল্যান্ড থেকে রেকর্ড ৫৩ জন করে বিপিএলে অংশ নিতে আগ্রহ প্রকাশ করে।

আগামী ২৬ অক্টোবর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) খেলোয়াড়দের নিলাম প্লেয়ার্স বাই চয়েজ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। নিলামের মাধ্যমে টুর্নামেন্টে অংশ নেয়া দলগুলো খেলোয়াড়দের কেনার সুযোগ পাবে। তবে নিলামে বাংলাদেশ জাতীয় দলের ছয় আইকন খেলোয়াড়কে তোলা হবে না। বাংলাদেশ ক্রিকেট বোর্ডই (বিসিবি) ঠিক করে দেবে দেশীয় আইকন খেলোয়াড়রা কে কোন দলে অংশ নিবেন।

বুধবার বিসিবির কনফারেন্স রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে বিসিবি ও বিপিএলের কর্তাব্যক্তিরা প্লেয়ার্স বাই চয়েজের দিনক্ষণ ঠিক করে দেন। তাদের সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ২৬ অক্টোবর এই নিলাম অনুষ্ঠিত হবে। ২০ নভেম্বর উদ্বোধনী অনুষ্ঠানের পর ২২ নভেম্বর থেকে খেলা মাঠে গড়াবে বলে সভায় সিদ্ধান্ত নেয়া হয়।

বিসিবির ঘনিষ্ট মহলের সংবাদ অনুযায়ী, মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ ও নাসির হোসেনকে নিয়ে গড়ে উঠা আইকন খেলোয়াড়দের সমঝোতার ভিত্তিতে ছয়টি দলে ভাগ করে দেয়া হয়েছে।

বিসিবি ও বিপিএলের ঘনিষ্ট মহলের সূত্র মতে, সাকিব আল হাসান খেলবেন ঢাকার হয়ে, আর মাশরাফি বিন মুর্তজা মাঠ মাতাবেন কুমিল্লার হয়ে। অন্যদিকে মুশফিকুর রহিম খেলবেন সিলেটের জার্সি গায়ে। এছাড়া নাসির রংপুরের হয়ে, মাহমুদুল্লাহ রিয়াদ বরিশালের হয়ে এবং তামিম ইকবাল চট্টগ্রামের হয়ে মাঠ মাতাবেন বলে জানা যায়।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০