Sports Bangla

চট্টগ্রামে তথ্যকেন্দ্র খুলেছে নারায়াণা হেলথ

চট্টগ্রামে তথ্যকেন্দ্র খুলেছে নারায়াণা হেলথ

চট্টগ্রামে তথ্যকেন্দ্র খুলেছে নারায়াণা হেলথ
সেপ্টেম্বর ১৯
১৪:১২ ২০১৫

Kwality (1)ভারতের সর্ববৃহৎ স্বাস্থ্যসেবা প্রদানকারীদের একটি নারায়াণা হেলথ (এনএইচ) চট্টগ্রামে তথ্যকেন্দ্র খুলেছে। এই উপলক্ষে চট্টগ্রাম প্রেস ক্লাবে ১৯ সেপ্টেম্বর শনিবার বিকেল ৪টায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

রিজিওনাল হেড-মার্কেটিং পূর্বাঞ্চল দেবাশিষ রায় উপস্থিত সাংবাদিকদের নারায়াণা হেলথের প্রোফাইল ও কার্যক্রম সম্পর্কে তথ্য তুলে ধরেন। তিনি বলেন, চিকিৎসা জগত যে সব সুবিধা দিয়ে থাকে সেসব অতিবিশেষ তৃতীয় স্তরের সুবিধা নিয়ে নারায়াণা হেলথ বর্তমানে সকলের জন্য ওয়ান-স্টপ স্বাস্থ্যসেবা গন্তব্য।

২০০০ সালে ২২৫ শয্যার একটি হাসপাতাল দিয়ে সাধারণভাবে শুরু করে নারায়াণা হেলথ হাসপাতাল গ্রুপ গ্র্যান্ড কেম্যানের হেলথ সিটি কেম্যান আইল্যান্ড (উত্তর আমেরিকা) সহ ভারতের ২০টি শহরে ৩২টি হাসপাতালে ৬,৬৫৫ শয্যার বিশাল হাসপাতাল গ্রুপে পরিণত হয়েছে।

Explore1তিনি আরো বলেন, নারায়াণা হেলথ গ্রুপ কার্ডিওলজি ও কার্ডিয়াক সার্জারি, কমপ্রিহেনসিভ ক্যান্সার কেয়ার, নিউরোলজি ও নিউরোসার্জারি, অর্থোপেডিকস, নেফ্রোলজি ও ইউরোলজি, মেডিক্যাল ও সার্জিক্যাল গ্যাস্ট্রোএন্টারোলজি, জেনারেল সার্জারি, অঙ্গ প্রতিস্থাপন ও জটিল চিকিৎসায় বিশেষ গুরুত্ব সহ মেডিসিন ও সার্জারির সব ক্ষেত্রে সেবা দিয়ে থাকে। সেইসাথে বিশেষ মনোযোগ দেয় রোগের ব্যাপারে সচেতনতা, প্রতিরোধ, রোগনির্ণয় ও প্রাথমিক পর্যায়ে রোগ বৃদ্ধিতে বাধায়।

দেবাশিষ রায় সাংবাদিকদের জানান যে এই ধরনের বিশাল মেডিক্যাল শক্তি, ক্ষমতা ও দক্ষতা নিয়ে এনএইচ এই গ্রুপের হাসপাতালগুলোর চিকিৎসা বিশেষজ্ঞদের উপস্থিতিতে চট্টগ্রামে প্রায় প্রতি মাসে ফ্রি ক্লিনিক আয়োজনের পরিকল্পনা করেছে। তিনি আরো আশা প্রকাশ করেন যে একটি সুস্থ জীবন নিশ্চিত করার লক্ষ্যে এই ধরনের ফ্রি ক্লিনিক স্থানীয় রোগীদের সঠিকভাবে রোগ নির্ণয়ে যথেষ্ট সাহায্য করবে।

তারা শীঘ্রই স্থানীয় রোগীদের জন্য টেলিমেডিসিন চালু করারও পরিকল্পনা করছেন যাতে রোগীরা চট্টগ্রামে অবস্থান করেই বিশ্ববিখ্যাত চিকিৎসা বিশেষজ্ঞদের পরামর্শ নিতে পারেন, যোগ করেন তিনি এটা আশা প্রকাশ করে যে এই ধরনের পদক্ষেপ রোগীদের চিকিৎসার ব্যাপারে সিদ্ধান্ত নিতে সময় বাঁচাতে সাহায্য করবে।

নারায়াণা হেলথ-এর রিজিওনাল হেড-মার্কেটিং পূর্বাঞ্চল দেবাশিষ রায় যেসব রোগীর চিকিৎসার জন্য ভারতে তাদের হাসপাতালগুলোতে যাওয়ার প্রয়োজন রয়েছে তাদের চট্টগ্রামের ইনফরমেশন অফিসের মাধ্যমে ডাক্তারের অ্যাপয়েন্টমেন্ট, ভিসা সহযোগিতা ইত্যাদির ব্যাপারে সেরা সেবা দেয়ার আশ্বাস দেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে নারায়াণা হেলথ কনসালটেন্ট-নিউরোসার্জারি (ব্রেইন অ্যান্ড স্পাইন) ডা. পার্থ প্রতীম বিষ্ণু, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার-ইন্টারন্যাশনাল মার্কেটিং অর্ণব ব্যানার্জি, সেনসিভ ডায়াগনস্টিক ল্যাবরেটরির ম্যানেজিং ডিরেক্টর ডা. মঈনুল ইসলাম মাহমুদ এবং এলাই হেলথকেয়ার কনসালটেন্সির সিইও মৃণাল কান্তি দত্ত উপস্থিত ছিলেন।

Ambia 1

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০