Sports Bangla

গোল্ডেন বুট জিতলেন রদ্রিগেজ, সেরা তরুণ ফ্রান্সের পগবা

গোল্ডেন বুট জিতলেন রদ্রিগেজ, সেরা তরুণ ফ্রান্সের পগবা

গোল্ডেন বুট জিতলেন রদ্রিগেজ, সেরা তরুণ ফ্রান্সের পগবা
জুলাই ১৪
০৫:৫৫ ২০১৪

চ্যাম্পিয়ন জার্মানির টমার মুলারের চেয়ে একটি গোল বেশি করার সুবাদে এবারের বিশ্বকাপের গোল্ডেন বুট জিতেছেন কলম্বিয়ার জেমস রদ্রিগেজ।
এই অ্যাটাকিং মিডফিল্ডার মাত্র পাঁচটি খেলায় অংশ নিয়ে ছয়টি গোল করেছেন। আর গতবারের গোল্ডেন বুট জয়ী মুলার পাঁচটি গোল করে এবার দ্বিতীয় স্থান পান।
রদ্রিগেজের মধ্যে অনেকেই বড় ধরনের সম্ভাবনা দেখছেন। ২৪ বছর বয়স্ক এই ফুটবলার সময়ের পরিক্রমায় মিরোস্লাভ ক্লোসার ১৬টি গোল করার বিশ্বকাপ রেকর্ড ভেঙে দিতে পারেন বলে অনেকে মনে করছেন।
এবারের গোল্ডেন গোলের অন্যতম দাবিদার ছিলেন মেসি। বিশেষ করে প্রথম পর্বে চারটি গোল করে বেশ সাড়া জাগিয়েছিলেন। কিন্তু নকআউট পর্বগুলোতে একটিও গোল করতে পারেননি তিনি। তিনি রয়েছেন চতুর্থ স্থানে। তৃতীয় স্থানে রয়েছেন নেদাররল্যান্ডসের স্ট্রাইকার রবিন ভ্যান পারসি।

ফ্রান্সের মিডফিল্ডার পল পগবা বিশ্বকাপের সেরা তরুণ খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। ইতালির ক্লাব জুভেন্তাসের এই মিডফিল্ডার বিশ্বকাপে ফ্রান্সের হয়ে দারুণ পারফর্ম্যান্সে বিশ্ববাসীকে মুগ্ধ করেন। ফরাসি দলের মধ্যমাঠের প্রধান খেলোয়াড় হিসেবে খেলে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেলেন পগবা। ফ্রান্সের পাঁচটি ম্যাচের সবকটিতে খেলা পগবা বিশ্বকাপে একটি গোল করেছেন ও একটি গোল বানিয়ে দিয়েছেন। নাইজেরিয়ার বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে ২-০ গোলের জয়ে বিশেষ অবদান রাখা এই তরুণ খেলোয়াড় ম্যান অব দ্য ম্যাচও নির্বাচিত হন ওই খেলায়। ২১ বছর বয়সী এই তারকা গত বছর তুরস্কে আয়োজিত অনূর্ধ্ব-২০ বিশ্বকাপেরও সেরা খেলোয়াড় নির্বাচিত হন।
তরুণ খেলোয়াড়ের পুরস্কার দৌড়ে প্রতিদ্বন্দ্বিতাকারী অন্য দুজন খেলোয়াড় ছিলেন পগবার সতীর্থ রাফায়েল ভারানে ও ডাচ দলের ফরোয়ার্ড মেম্ফিস ডিপে।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০