Sports Bangla

গোল্ডেন বল অর্থহীন: মেসি

গোল্ডেন বল অর্থহীন: মেসি

গোল্ডেন বল অর্থহীন: মেসি
জুলাই ১৬
০৭:৩০ ২০১৪

রোববারের ফাইনালে পরাজিত হয়ে বিশ্বকাপ শিরোপা হাতছাড়া  হওয়ায় হতাশ লিওনেল মেসি টুর্নামেন্টে তার গোল্ডেন বল পাওয়া নিয়ে বিতর্ক ওঠায় ক্ষোভ প্রকাশ করেছেন। আর্জেন্টিনাকে হারিয়ে জার্মানি ইউরোপের প্রথম দেশ হিসেবে দক্ষিণ আমেরিকার মাটি থেকে বিশ্বকাপ ট্রফি তুলে নেয়ার কয়েক মিনিট পরই টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হিসেবে ফিফার দেয়া গোল্ডেন বল পুরস্কার গ্রহণ করতে হয় মেসিকে।
ফিফার টেকনিক্যাল স্টাডি গ্রুপ গোল্ডেন বলের জন্য মেসিকে নির্বাচন করে। তবে সাধারণ জনগণ এতে খুশি নন। তাদের মতে এ পুরস্কার কলম্বিয়ার জেমস রদ্রিগেজ অথবা নতুন বিশ্ব চ্যাম্পিয়ন জার্মান দলের কোন খেলোয়াড়ের পাওয়া উচিত ছিল।
তবে মেসি বলেন, ফাইনাল ম্যাচের দ্বিতীয়ার্ধে নিজেই আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জয়ের সুযোগ কাজে লাগাতে না পারায় এ পুরস্কার অর্থহীন বা এ পুরস্কারের কোনো মূল্য নেই।
বিশ্বকাপ জয় ছাড়া মেসি ফুটবলে পেলে কিংবা ম্যারাডোনার সমপর্যায়ে কখনোই যেতে পারবেন না বলে মনে করা হয়। সেক্ষেত্রে এই বিশ্বকাপই ছিল তার সেরা সুযোগ। কেননা রাশিয়ায় অনুষ্ঠেয় ২০১৮ বিশ্বকাপে তার বয়স হবে ত্রিশের কোটায়। মেসি বলেন, ‘আর্জেন্টিনায় কাপ না আনতে পেরে আমি খুবই ব্যথিত।’
‘পেনাল্টির এত কাছে এসে এবং খুব ভালো সুযোগ থাকার পরও আমাদের পরাজয়ের ধরনে আমি খুবই ক্ষুব্ধ। গোল্ডেন বল আমি পরোয়া করি না। নষ্ট করা সুযোগ করার জন্য আমি কেবল আপসেট।
‘গনজালো হিগুয়েইন, আমি নিজে এবং রড্রিগো প্যালাসিওসহ আমাদের ভালো সুযোগ ছিল। ম্যাচে প্রাধান্য বিস্তার করতে পারব না আমরা জানতাম, কিন্তু কি করতে হবে সেটা আমরা জানতাম।
‘ঠিক এই মুহূর্তে আমি কিছুই পরোয়া করি না, আমার পুরস্কার না, কিছুই না। আমরা কেবলমাত্র ট্রফিটা তুলে ধরতে এবং এটা আর্জেন্টিনায় আনতে চেয়েছিলাম। এ ব্যথা অনেক বড়।
‘এই দলটির সঙ্গে আমার অনেক খারাপ দিন গেছে। সবকিছু পরিবর্তনের জন্য  এটা আমাদের একটা সুযোগ ছিল। আরো অনেককিছু আমাদের প্রাপ্য ছিল। তাদের পায়ে বেশি সময় বল ছিল। কিন্তু সেরা সুযোগগুলো ছিল আমাদের।’

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

নভেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০