Sports Bangla

গলফবিশ্বের বিস্ময় বালিকা

গলফবিশ্বের বিস্ময় বালিকা

গলফবিশ্বের বিস্ময় বালিকা
নভেম্বর ২৫
১৩:২৫ ২০১৪

Kwality- Milestoneঅনেকেই তাকে ঘিরে নতুন স্বপ্ন দেখছেন। অচিরেই বিশ্ব মাতিয়ে তুলবেন- রয়েছে এমন মন্তব্য। আর যা এই বয়সেই করে দেখাচ্ছেন; তাতে এই বিস্ময় বালিকাকে নিয়ে আলাদা করে ভাবতেই হচ্ছে গলফবিশ্বে। বয়স মাত্র সতের।

এরই মধ্যে যশ-খ্যাতি সবটাই তার হাতের মুঠোয়। মিলছে কাড়ি কাড়ি টাকাও। সবুজ আঙিনায় ক্রমেই অপ্রতিরোধ্য হয়ে ওঠা এই প্রমীলা গালফারের নাম লাডিয়া কো। ফ্লোরিডার ন্যাপলেসে অনুষ্ঠিত সিএমই গ্রুপ ট্যুর চ্যাম্পিয়ন্সশিপ গালফে জোড়া শিরোপা জয়ের রেকর্ড গড়েছেন। সঙ্গে প্রায় দেড় মিলিয়ন পাউডও। অথচ এই আসরে তার জন্য প্রাত্যহিকায় খরচা রেখেছিল মাত্র ১৫ পাউন্ড।

দক্ষিণ কোরিয়ার সিউলে জন্ম হলেও লাডিয়া এখন নিউজিল্যান্ডের অধিবাসী। সেখানে তার অপেশাদার গালফের হাতেখড়ি। ২০১৩ সাল থেকে পেশাদার জগতে প্রবেশ করেই তাক লাগিয়েছেন। ছুটছেন তার কব্জি আর হাতের জোরের গতিতেই। সর্বশেষ ফ্লোরিডায় জোড়া শিরোপা জিতে নতুন বিস্ময়কর ইতিহাস সৃষ্টি করেছেন লাডিয়া। এই আসরে এক ইভেন্টে সেরা।

অন্যটিতে সমকাতারে দাঁড়ানো বাঘা বাঘা গালফারদের পেছনে ফেলে জিতেছে চ্যালেঞ্জার পর্ব। চলিতি মৌসুমে ৫টি এলপিজিএ-তে অংশ নিয়ে জিতেছে ৩টি শিরোপা। এখন চোখ তার কোনো মেজরের শিরোপা। বলেছেন, ‘আমি স্বপ্ন এখন শুধুই বড় আসরের শিরোপা তুলে নেওয়া।’

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০