Sports Bangla

ক্ষণস্থায়ী বিশ্বরেকর্ড!

ক্ষণস্থায়ী বিশ্বরেকর্ড!

ক্ষণস্থায়ী বিশ্বরেকর্ড!
আগস্ট ০৬
১৩:৩৬ ২০১৫

Milestone-wedding-1-main colorকখনো কোনো বিশ্বরেকর্ড এত ক্ষণস্থায়ী হয়েছে কি, ঠিক যেমনটা হল রাশিয়ার কাজানে চলমান ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ সাঁতারের আসরে। ঘটনা দুই দিন আগের। সকালে পুরুষদের ৫০ মিটার ব্রেস্টস্ট্রোকের হিটে ২৬.৬২ সেকেন্ড সময় নিয়ে নতুন বিশ্বরেকর্ডের জন্ম দিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার ক্যামেরন ভ্যান ডার বার্গ। এক্ষেত্রে ৭ বছর পর নিজের গড়া বিশ্বরেকর্ডই ভেঙেছিলেন তিনি। কিন্তু বার্গের গড়া নতুন বিশ্বরেকর্ডটি একদিনও স্থায়ী হল না!

সকালে তিনি যে বিশ্বরেকর্ড গড়েছিলেন ওই দিন বিকালেই ইভেন্টের ফাইনালে তা ভেঙে ফেললেন ব্রিটেনের অ্যাডাম পেটি। নতুন বিশ্বরেকর্ডটি হল ২৬.৪২ সেকেন্ডের। রেকর্ড গড়ার সঙ্গে সঙ্গে এই ইভেন্টের স্বর্ণপদকটিও জিতেছেন তিনি।

শুধু এই ইভেন্টেই নয়, পুরুষদের ১০০ মিটার ব্রেস্টস্ট্রোক ও ৪ গুণিতক ১০০ মিটার রিলের স্বর্ণপদকও জিতে নিয়ে ইতিহাসই গড়েছেন এই ২০ বছর বয়সী ব্রিটিশ সাঁতারু। তিনিই প্রথম কোনো ব্রিটিশ সাঁতারু যিনি কিনা ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের একক আসরে ৩টি স্বর্ণপদক জয়ের কৃতিত্ব দেখিয়েছেন। বৃহস্পতিবার আসরে নিজের চতুর্থ স্বর্ণপদকটির খোঁজে সাঁতরাতে নেমেছিলেন অ্যাডাম পেটি। দুর্ভাগ্য! পুরুষদের ২০০ মিটার ব্রেস্টস্ট্রোকের ইভেন্টের হিটেই বাদ পড়েছেন তিনি; হয়েছেন ২৬তম। অবশ্য, সুযোগ হাতছাড়া হয়ে যায়নি তার; রবিবার ৪ গুণিতক ১০০ মিটার মিডলে রিলেতে অংশ নিবেন পেটি।

Kwality

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০