Sports Bangla

ক্লোসার নতুন রেকর্ড

ক্লোসার নতুন রেকর্ড

ক্লোসার নতুন রেকর্ড
জুলাই 09
09:35 2014

স্টেডিয়ামে বসেই নিজের গড়া রেকর্ড ভাঙার মুহূর্ত দেখেছেন রোনালদো। বিশ্বকাপে এতদিন সর্বোচ্চ ১৫ গোল করে সর্বোচ্চ গোলের মালিক ছিলেন ব্রাজিলের এই সাবেক গ্রেট ফুটবলার। তবে চলতি বিশ্বকাপেই রোনালদোর রেকর্ডে ভাগ বসিয়েছিলেন জার্মানির মিরোস্লাভ ক্লোসা। কিন্তু তারপরও ওই গোলের ক্ষুধা মিটেনি এই বর্ষীয়ান ফুটবলারের। অপেক্ষায় ছিলেন সুবর্ণ সুযোগ এবং সময়ের। মঙ্গলবার ধরায় নেমে এসেছিল সেই সোনালী সময়। রেকর্ড গড়ার সময়। সমান গোলে থাকা গোল মেশন খ্যাত ক্লোসা। সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে জার্মানির পক্ষে গোল করে একার করে নিয়েছেন এই জার্মান ফরোয়ার্ড। ১৬ গোলের নতুন মাইলফলকের গড়েছেন নতুন এক বিশ্ব রেকর্ড।

ব্রাজিলের বিপক্ষে সেমিফাইনালে বিশ্বকাপে সর্বোচ্চ ১৬ গোল করার রেকর্ড গড়েছেন ৩৬ বছর বয়সী ক্লোসা। খেলার ২৩ মিনিটে স্বাগতিকদের জালে বল জড়িয়েছেন এই ফরোয়ার্ড। এটা ছিল গোলময় সেমিফাইনালে জার্মানির পক্ষে দ্বিতীয় গোল। এই গোলের মধ্য দিয়ে রোনালদোকে টপকে বিশ্বকাপে সর্বোচ্চ গোল করার কৃতিত্ব দেখিয়েছেন তিনি। রোনালদো সব মিলে বিশ্বকাপে ১৫টি গোল করেছিলেন। সঙ্গে আরেকটি রেকর্ড গড়েছেন ক্লোসা। বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে বিশ্বকাপের ৪টি সেমিফাইনালে খেলেছেন তিনি।

টুর্নামেন্টে এটা ক্লোসার ব্যক্তিগত দ্বিতীয় গোল। এর আগে গ্রুপপর্বে ঘানার বিপক্ষে গোল করে বিশ্বকাপে নিজের ব্যক্তিগত গোলের পুঁজি ১৫তে উন্নীত করেছিলেন। সঙ্গে স্পর্শ করেছিলেন রোনালদোর গৌরবময় রেকর্ড। তখনই তাকে অভিনন্দন জানিয়েছিলেন ব্রাজিলের হয়ে ২০০২ সালের বিশ্বকাপ জয়ী দলের নায়ক রোনালদো।

এবারও তার ব্যত্যয় ঘটেনি। মাইক্রোফোন হাতে বড় রোনালদো নতুন উচ্চতার মহানায়ক ক্লোসাকে অভিনন্দিত করেছেন। তবে ক্লোসা রেকর্ড গড়লেও তার দল যেভাবে ব্রাজিলকে বিধ্বস্ত করেছে তাতে কাঁদবে রোনালদোর হৃদয়ও!

 

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

জুন ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০