Sports Bangla

কোপায় চিলির শুভ-সূচনা

কোপায় চিলির শুভ-সূচনা

কোপায় চিলির শুভ-সূচনা
জুন 12
06:34 2015

Kwality (1)প্রথমবারের মতো কোপা আমেরিকা কাপ জয়ের স্বপ্নে বিভোর চিলি নিজেদের মাঠে উদ্বোধনী ম্যাচে ইকুয়েডরকে হারিয়ে শুভ-সূচনা করেছে। গ্রুপ ‘এ’ ম্যাচে ইকুয়েডরকে ২-০ গোলে হারায় চিলিয়ানরা। কোপা আমেরিকার উদ্বোধনী খেলার ৬৭ মিনিটে পেনাল্টি থেকে দলের হয়ে প্রথম গোল করেন আর্তুরো ভিদাল। নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার ৬ মিনিট আগে এডুয়ার্ডো ভারগাসের গোলে জয় নিশ্চিত করে স্বাগতিকরা।

খেলার প্রথমার্ধে অ্যালেক্সিস সানচেজ ও ভিদালরা ইকুয়েডরের বিপক্ষে আধিপত্য বিস্তার করলেও গোলের দেখা পায়নি। বিরতির পর ৫৩ মিনিটে এগিয়ে যেতে পারতো ইকুয়েডর। তবে এনার ভ্যালেন্সিয়া গোলমুখে শট নিতে ব্যর্থ হওয়ায় হতাশ হতে হয় ইকুয়েডরকে।

ambiagroup৬৭ মিনিটে ডি বক্সের ভেতরে মিলার ভোলানস আর্তুরো ভিদালকে ফাউল করলে রেফারি পেনাল্টির নির্দেশ দেন। স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি এই জুভেন্টাস মিডফিল্ডার।

৮১ মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল ইকুয়েডর। তবে এনার ভ্যালেন্সিয়ার হেড ক্রসবারের সামান্য ওপর দিয়ে চলে গেলে ফের হতাশ হতে হয় ইকুয়েডরকে। এর তিন মিনিট পর এডুয়ার্ডো ভারগাসের গোলে জয় নিশ্চিত হয় স্বাগতিক চিলির।

কোপা আমেরিকার ৯৯ বছরের ইতিহাসে চার বার রানার্সআপ হওয়া আর পাঁচ বার তৃতীয় হলেও এখনও পর্যন্ত শিরোপা জিততে পারেনি চিলি। ব্রাজিলে গত বিশ্বকাপে শেষ ষোলোতে পৌঁছা দেশটিকে আর্জেন্টিনা ও ব্রাজিলে পর এবারের আসরের তৃতীয় ‘ফেভারিট’ ধরা হচ্ছে।

explore

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

জানুয়ারী ২০২২
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১