Sports Bangla

কুফা কাটালেন মুমিনুল

কুফা কাটালেন মুমিনুল

কুফা কাটালেন মুমিনুল
নভেম্বর ১৫
০৮:২৫ ২০১৪

ambiagroupজিম্বাবুয়ের বিপক্ষে এই সিরিজে দু দুবার পঞ্চাশের গেরোয় আটকে পড়ছিলেন মুমিনুল। তার আগেও বেশ কয়েকবার এমন ঘটনা ঘটেছে তার ক্ষেত্রে। তবে চট্টগ্রামে এসে সেই ‘কুফা’ কাটালেন ২৩ বছর বয়সী বামহাঁতি ক্রিকেটার। ক্যারিয়ারের ১২তম টেস্ট ম্যাচে এসে চতুর্থ টেস্ট শতক তুলে নিলেন কক্সবাজারের তরুণ।

ঢাকা টেস্টের প্রথম ইনিংসে ৫৩ রান করার পর খুলনা টেস্টেও পঞ্চাশের ধাঁধায় আটকে পড়েছিলেন মুমিনুল। সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে ৫৪ রান করে ম্যালকম ওয়ালারের শিকারে পরিণত হয়েছিলেন তিনি। চট্টগ্রামেও ভালো খেলতে খেলতে পঞ্চাশের গোলকধাধায় আটকে পড়েন বাংলাদেশের টপ অর্ডার ব্যাটসম্যান। এবার দুই রানের আক্ষেপ নিয়ে ৪৮ রান করে প্যাভিলিয়নে ফেরেন।

Bright-sports-shop_bigতাই বিষয়টি বেশ পোড়াচ্ছিল মুমিনুলকে। এজন্য নিজেই আগ বাড়িয়ে বিষয়টি নিয়ে কথা বলেছিলেন টাইগার ক্রিকেটার। জানিয়েছিলেন, কেন বারবার অর্ধশতকের আশেপাশে গিয়ে আউট হচ্ছেন তা নিয়ে ভাববেন তিনি। আর বিষয়টি যেন বারবার ফিরে না আসে তারও প্রতিশ্রুতি দিয়েছিলেন মুমিনুল। শনিবার চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনেই সেটাই যেন বাস্তবায়িত করলেন তিনি। প্রতিশ্রুতি রক্ষা বলে কথা।

এদিন জিম্বাবুয়ের বিপক্ষে শেষ টেস্টের চতুর্থ দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসের ৬৪.৪তম ওভারে আসে কাঙ্খিত সেই মাহেন্দ্রক্ষণ। যখন সিকান্দার রাজাকে দর্শনীয় একটি চার মেরে তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছান মুমিনুল। ১৫৬ বল মোকাবেলা করে ১২ রানে ইনিংস সাজান তিনি। তাতেই পঞ্চাশের গেরো কাটে বাংলাদেশ ক্রিকেটারের। তিনি পেয়ে যান ক্যারিয়ারের চতুর্থ শতক।

জিম্বাবুয়ের বিপক্ষেই ক্যারিয়ারের ১১তম টেস্ট ম্যাচ খেলতে নেমে দেশের পক্ষে সবচেয়ে দ্রুততম হাজারি ক্লাবে নাম লেখান মুমিনুল।

তবে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংস শেষে একটা আক্ষেপে পুড়েছিলেন মুমিনুল। বাংলাদেশের দলীয় ব্যাটিংয়ের একাট্টা মহড়ার দিনে দুই রানের বিষাদ নিয়ে প্যাভিলিয়নে তিনি। সাগরিকার প্রথম ইনিংসে ব্যক্তিগত ৪৮ রান করে তিনাশে পানিয়াঙ্গার শিকার হয়েছিলেন মুমিনুল। ফলে উইকেটে ১৩২ মিনিট আর ১০০ বলের সংগ্রাম অসমাপ্তভাবেই থেকে যায়। সেই খেদ মেটাতেই চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে যেন আরো ভয়ংকর বাংলাদেশী টপ অর্ডার ব্যাটসম্যান।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০