Sports Bangla

কিংবদন্তীদের সঙ্গে খেলতে পারায় গর্বিত শেবাগ

কিংবদন্তীদের সঙ্গে খেলতে পারায় গর্বিত শেবাগ

কিংবদন্তীদের সঙ্গে খেলতে পারায় গর্বিত শেবাগ
অক্টোবর ২০
১৪:২৭ ২০১৫

ambiagroupআন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন ভারতের সর্বকালের অন্যতম সেরা ওপেনার শেবাগ। নিজের বিদায় ঘোষণার সময় ক্যারিয়ারের বিভিন্ন দিক নিয়ে কথা বলেন এই ড্যাশিং ব্যাটসম্যান। এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট অভিষেকই তার ক্যারিয়ারের সবচেয়ে স্মরণীয় মুহূর্ত। এছাড়া নিজের ক্যারিয়ারের সেরা অর্জন নিয়েও কথা বলেন তিনি। মঙ্গলবার এক সাক্ষাৎকারে শেবাগ বলেন, ‘আমার ক্যারিয়ারের সবচেয়ে স্মরণীয় মুহূর্ত হলো আমার টেস্ট অভিষেক।’ ২০০১ সালের নভেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেক টেস্টের প্রথম ইনিংসে দুর্দান্ত এক সেঞ্চুরি দিয়ে নিজের ক্যারিয়ার শুরু করেন বীরেন্দর শেবাগ।

নিজের বিদায়বেলায় শেবাগ জানান, শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়, সৌরভ গাঙ্গুলি, অনিল কুম্বলে ও জহির খানের মতো কিংবদন্তী তারকাদের সঙ্গে খেলতে পারায় তিনি নিজেকে গর্বিত বোধ করছেন। নিজের স্মরণীয় আরো কয়েকটি মুহূর্তের কথা উল্লেখ করে এই ভারতীয় ওপেনার বলেন, ‘প্রথমবারের মতো (টেস্টে) ট্রিপল সেঞ্চুরি করা, বিশ্বকাপ জয় করা, শ্রীলংকার বিপক্ষে ২০১ রানের ইনিংস খেলা আমার ক্যারিয়ারের সবচেয়ে বেশি আনন্দদায়ক ঘটনা। ক্রিকেট আমার ভালোবাসা। অবসরের পর আমি ক্রিকেটের সঙ্গেই থাকবো। হয়তো ধারাভাষ্যকার হিসেবে নতুবা কোনো একাডেমির কোচ হিসেবে।’

টেস্ট ও ওয়ানডে ক্রিকেটে কয়েকটি দুর্দান্ত রেকর্ড রয়েছে বীরেন্দর শেবাগের। এর মধ্যে অন্যতম হলো ভারতীয় ক্রিকেটারদের মধ্যে একমাত্র শেবাগের টেস্টে ট্রিপল সেঞ্চুরি রয়েছে, তাও একটি নয়, দু’দুটি। আর টেস্ট ক্রিকেটের দ্রুততম ট্রিপল সেঞ্চুরির রেকর্ডটিও তার দখলে। ২০০৮ সালে ঘরের মাঠ চেন্নাইয়ে দক্ষিণ আফ্রিকার স্টেইন, এনটিনি, মরকেল ও ক্যালিসদের তুলোধুনো করে ২৭৮ বলে ৩০০ রান পূর্ণ করেন এই ড্যাশিং ব্যাটসম্যান।

explore

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

অক্টোবর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১