Sports Bangla

করুনারত্নের সেঞ্চুরি

করুনারত্নের সেঞ্চুরি

করুনারত্নের সেঞ্চুরি
অক্টোবর ১৪
১৩:৩৫ ২০১৫

ambiagroupগলে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দারুন সূচনা করেছে স্বাগতিক শ্রীলংকা। নতুন দুই ওপেনারের পরীক্ষাটাও হয়েছে বেশ। ২ ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিরে প্রথম দিনেই ক্যারিবীয়দের সামনে বেশ শক্ত অবস্থান তৈরী করেছে স্বাগতিকরা। ওপেনার দিমুথ করুণারত্নের অসাধারণ সেঞ্চুরিতে প্রথম দিন শেষে লংকানদের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ২৫০ রান।

প্রথম দিনে স্পট লাইট নিজের দিকেই টেনে নিয়েছেন দিমাথ করুনারত্নে। টেস্ট ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরির দেখা পেয়েছেন শ্রীলঙ্কার এই ওপেনিং ব্যাটসম্যান। আর তার ব্যাটে চড়ে প্রথম দিনে শ্রীলঙ্কার সংগ্রহটাও খারাপ হয়নি। দিনশেষে ২ উইকেট হারিয়ে ২৫০ রান তুলেছে অ্যাঞ্জেলো ম্যাথুসের দল।

Explore1করুনারত্নে অপরাজিত রয়েছেন ১৩৫ রান নিয়ে। দিনেশ চান্দিমাল অপরাজিত ৭২ রানে। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ১টি করে উইকেট নিয়েছেন কেমার রোচ ও দেবেন্দ্র বিশু।

সকালে শ্রীলঙ্কার হয়ে ইনিংস ওপেন করতে নেমেছিলেন করুনারত্নে ও কুশাল সিলভা। উদ্বোধনী জুটিতে ৫৬ রান করার পর সিলভা আউট হয়েছেন ব্যক্তিগত ১৭ রানে। দলীয় ১০১ রানে দ্বিতীয় উইকেট হারিয়েছে স্বাগতিকরা। এবারে ব্যক্তিগত ১৬ রান নিয়ে সাজঘরে ফিরেছেন লাহিরু থিরিমান্নে। এর পর অতিথি ক্যারিবীয়দের হতাশই করেছেন করুনারত্নে-চান্দিমাল জুটি।

প্রসঙ্গত, এদিন একটি রেকর্ডও গড়েছেন করুনারত্নে। এতদিন ওয়েস্ট ইন্ডিজের পক্ষে শ্রীলঙ্কার কোনো ওপেনারের সর্বোচ্চ ইনিংসটি ছিল ১২০ রানের। ২০০৮ সালে এই রেকর্ড গড়েছিলেন শ্রীলঙ্কান ওপেনার মালিন্দা ওয়ারনাপুরা। গলের মাঠে বুধবার সেই রেকর্ডটি ভেঙেছেন করুনারত্নে; গলের মাঠে এতদিন যার সর্বোচ্চ ইনিংস ছিল ৭৯ রানের।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০