Sports Bangla

ঐতিহ্যবাহী ঘোড়দৌড় নড়াইলে

ঐতিহ্যবাহী ঘোড়দৌড় নড়াইলে

ঐতিহ্যবাহী ঘোড়দৌড় নড়াইলে
মার্চ ১৯
০৩:৩৯ ২০১৫

Exploreনড়াইলের সরুশনা গ্রামে অনুষ্ঠিত হলো গ্রামবাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা। ১৮ মার্চ বুধবার বিকেলে স্থানীয় মাঠে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। গ্রামবাসীর আয়োজনে প্রতিবছরের ৪ চৈত্র এই মেলার আয়োজন করা হয়ে থাকে। প্রতি বছরের মতো এবারও ‘ঘোড়দৌড়’ প্রতিযোগিতা ও জারিগানের আয়োজন করা হয়। জারিগান পরিবেশন করেন রিনা পারভীন বয়াতি ও কামরুল ইসলাম বয়াতি।

আয়োজক কমিটির সদস্য মো. আনিছুর রহমান মিঠু ও মো. আজিজ শেখ জানান, প্রতিযোগিতায় জেলার বিভিন্ন এলাকা থেকে ২০টি ঘোড়া অংশগ্রহণ করে।

পয়েন্টের ভিত্তিতে চারটি পর্বে দৌড় প্রতিযোগিতায় প্রথম হয়েছে নড়াইলের হাগড়া গ্রামের আলী শেখের ঘোড়া, দ্বিতীয় হয়েছেন ঝাউডাঙ্গা গ্রামের হাফিজারের ঘোড়া, তৃতীয় হয়েছেন বাকশাডাঙ্গা গ্রামের হাবিবুর রহমানের ঘোড়া ও চতুর্থ হয়েছেন কালিশংকরপুর গ্রামের চন্নু মিয়ার ঘোড়া। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে নগদ টাকা প্রদান করা হয়।

মেলা উদযাপন কমিটির সভাপতি মো. মোক্তার হোসেন ও সাধারণ সম্পাদক গোলাম রসুল জানান, গ্রামবাংলার ঐতিহ্যবাহী এই ‘ঘোড়দৌড়’ প্রতিযোগিতা বিভিন্ন কারণে হারিয়ে যেতে বসেছে। গত ৮ বছর ধরে নড়াইলের লোহাগড়ার লাহুড়িয়া ইউনিয়নের সরুশনা গ্রামে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে।

Kwality

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

জানুয়ারি ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১