Sports Bangla

এমিরেটস কাপ আর্সেনালের, গোল্ডকাপ মেক্সিকোর

এমিরেটস কাপ আর্সেনালের, গোল্ডকাপ মেক্সিকোর

এমিরেটস কাপ আর্সেনালের, গোল্ডকাপ মেক্সিকোর
জুলাই 27
05:50 2015

Explore1কনকাকাফ গোল্ডকাপের শিরোপা জিতেছে মেক্সিকো। প্রতিযোগিতার ফাইনালে তারা ৩-১ গোলে হারিয়েছে জ্যামাইকাকে।

এর মাধ্যমে ৭ বার টুর্নামেন্টের ট্রফি ঘরে তুলেছে মেক্সিকো। যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়া স্টেডিয়ামে প্রথম গোলের জন্য মেক্সিকোর অপেক্ষা করতে হয়েছে ৩১ মিনিট অবধি। পল আগুইলারের ফ্রি-কিক থেকে দারুণভাবে জালে বল জড়িয়েছেন সতীর্থ গুয়ার্ডাডো। এ অর্ধে আর গোল হয়নি।

৪৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেছে মেক্সিকো। মাইকেল হেক্টরের ক্রস থেকে জ্যামাইকান সেন্টার-ব্যাকের ভুলে গোলরক্ষককে পরাস্ত করেছেন কোরোনা। দলের জয় নিশ্চিত করেছেন পেরেল্টা। ৬১ মিনিটে দুর্দান্ত এক শটে জালে বল পাঠিয়েছেন তিনি। ম্যাচে ফিরতে না পারলেও একটি গোল শোধ করেছিল জ্যামাইকা। ৮০ মিনিটে জ্যামাইকার হয়ে গোলটি করেছেন ম্যাটোকস।

Milestone-wedding-1-main colorক্যারিবিয়ান দেশ হিসেবে প্রথমবারের মতো টুর্নামেন্টের ফাইনালে উঠলেও শিরোপা ছুঁয়ে দেখা হয়নি জ্যামাইকার। কিন্তু দারুণ খেলেই প্রতিযোগিতার ফাইনাল নিশ্চিত করেছিল তারা। সেমিফাইনালে তারা ২-১ গোলে হারিয়েছিল ৫ বারের চ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্রকে।

এদিকে, প্রাক-মৌসুম প্রস্তুতি দারুণভাবেই শেষ করেছে ইংলিশ ক্লাব আর্সেনাল। এমিরেটস কাপে চ্যাম্পিয়ন হয়েছে তারা। টুর্নামেন্টের ফাইনালে আর্সেনাল ১-০ গোলে হারিয়েছে জার্মানির উলফসবার্গকে।

এমিরেটস স্টেডিয়ামে প্রথমার্ধে গোল করতে পারেনি আর্সেনাল ও উলফসবার্গ। দ্বিতীয়ার্ধের ৪৭ মিনিটে জেফ রেইনে-আডিলেডের পাস থেকে গোল করেছেন আর্সেনালের থিও ওয়ালকট। বাকি সময় দু’একটি বিচ্ছিন্ন আক্রমণ হলেও ব্যবধানে হেরফের হয়নি। তাই এ ব্যবধানে জিতেই শিরোপা উৎসব করেছে আর্সেনাল। উলফসবার্গকে হারিয়ে লম্বা বিরতির পর আবারও প্রতিযোগিতার শিরোপা জিতেছে আর্সেনাল। কারণ ২০১০ সালের পর ফের টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে দলটি।

Kwality

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

ডিসেম্বর ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১