Sports Bangla

এনএসসির পাওনা কোটি টাকা!

এনএসসির পাওনা কোটি টাকা!

এনএসসির পাওনা কোটি টাকা!
মার্চ ৩১
০৯:৪৫ ২০১৪

প্রায় কোটি টাকা বকেয়া পাওনা রয়েছে জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি)! তিন ইলেক্ট্রনিক্স মার্কেটের দোকান ভাড়া বাবদ তারা এই টাকা পাবে দোকানীদের কাছে। ভাড়া আদায়ে বারবার তাগদা দেয়া সত্ত্বেও তা পরিশোধ করেননি সংশ্লিষ্ট দোকানীরা। ফলে বাধ্য হয়েই এনএসসিকে কঠোর হতে হয়েছে। তারা শনিবার থেকে দোকান ভাড়া আদায়ে অভিযানে নেমেছে। সরকারের নির্দেশে সংশ্লিষ্টদের চলতি মাসেই বকেয়া দোকান ভাড়া পরিশোধ করার জন্য নোটিশ জারী করেছে এনএসসি। জানা যায়, এই সময়ের মধ্যে বকেয়া পরিশোধ না করলে বিপদে পরবেন দোকানীরা। এনএসসি পর্যায়ক্রমে তিন মার্কেটের প্রায় ৩০০ দোকানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করবে। যার কার্যক্রম তারা ইতোমধ্যেই শুরু করেছে।
সূত্র জানায়, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, সুপার মার্কেট ও আইভি রহমান সুইমিংপুলস্থ দেশের বৃহত্তম তিন ইলেকট্রনিক্স মার্কেটের প্রায় তিন’শ দোকানী ২০১৩ সালের জানুয়ারি থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত তাদের দোকান ভাড়া বকেয়া রেখেছেন। প্রতিমাসে ভাড়া প্রদানের নিয়ম থাকলেও তারা এ নিয়মের তোয়াক্কা করছেন না। ভাড়া প্রদানের জন্য এনএসসি তাদেরকে বারবার তাগাদা দিলেও তারা কর্ণপাত করেননি। ফলে প্রায় কোটি টাকার ফাঁদে পরতে হয়েছে দেশের খেলাধুলার অভিভাবক সংস্থাটিকে। আর সরকার বঞ্চিত হচ্ছেন বিপুল পরিমাণ রাজস্ব আয় থেকে। বকেয়া ভাড়া আদায়ে দোকান মালিক সমিতির সহযোগিতা চেয়েছে এনএসসি।
এদিকে এতো বিপুল পরিমাণ ভাড়া বকেয়া পরায় ক্রীড়ার সঙ্গে সংশ্লিষ্টরা হতবাক হয়েছেন। তাদের ধারণা এনএসসির নমনীয়তার কারণেই এ সুযোগ পেয়েছেন দোকানীরা। এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক স্বনামধন্য এক ক্রীড়া সংগঠক বলেন, ‘এনএসসি যদি দোকান ভাড়া আদায়ে আরো আগে সচেষ্ট হতো তাহলে এতো বিপুল পরিমাণে বকেয়া পরতো না। তাছাড়া এনএসসি ওই তিন ইলেকট্রনিক্স মার্কেটের দোকান ভাড়া আদায়ে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের প্রশাসককে কাজে লাগালে হয়তো এই বকেয়ার পরিমাণ কিছুটা কমতো।’ তিনি আরো বলেন, ‘শুধু তাই নয় দেশের স্টেডিয়ামগুলোর রাজস্ব আদায়ের ক্ষমতা যদি সংশ্লিষ্ট প্রশাসকদের উপর ছেড়ে দেয়া হয় তাহলে হয়তো এতো বিপুল পরিমাণ অর্থ বকেয়া পরবে না। আর সরকারও বঞ্চিত হবেন না রাজস্ব আয় থেকে।’ উল্লেখ্য এই আয়ের উৎস থেকেই এনএসসি সারাদেশের ক্রীড়া উন্নয়নের জন্য ব্যয়ভার বহন করে থাকে।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

নভেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০