Sports Bangla

এগিয়ে ম্যাথুসের দল

এগিয়ে ম্যাথুসের দল

এগিয়ে ম্যাথুসের দল
অক্টোবর ১৭
১৩:৪৮ ২০১৫

ambiagroupএক দিন হাতে রেখেই সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট জিতে নিয়েছে শ্রীলঙ্কা। শনিবার গল টেস্টে অতিথিদের এক ইনিংস ও ৬ রানে হারিয়েছে স্বাগতিকরা। এই জয়ে ২ ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে অ্যাঞ্জেলো ম্যাথুসের দল।

গত বুধবার (১৪ অক্টোবর) শুরু হওয়া এই টেস্টে টস জিতে আগে ব্যাটিং করেছে শ্রীলঙ্কানরা। ওপেনার দিমাথ করুনারত্নের ১৮৬ এবং মিডল অর্ডারে দিনেশ চান্দিমালের ১৫১ রানের বদৌলতে প্রথম ইনিংসে ৪৮৪ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে তারা।

জবাবে শ্রীলঙ্কান স্পিনার রঙ্গনা হেরাথের ঘূর্ণি বলে বিধ্বস্ত ওয়েস্ট ইন্ডিয়ানদের প্রথম ইনিংস গুটিয়ে গিয়েছে ২৫১ রানে। ফলশ্রুতি জেসন হোল্ডারের দলকে ফলোঅন করতে হয়েছে।

Explore1শুক্রবার দ্বিতীয় ইনিংসে ২ উইকেট হারিয়ে ৬৭ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শেষ করেছিল ওয়েস্ট ইন্ডিজ। শনিবার আরও ১৬০ রান যোগ করে বাকি ৮ উইকেট হারিয়েছে হোল্ডারবাহিনী। ফলে এক ইনিংস ও ৬ রানে জয় পেয়েছে শ্রীলঙ্কা।

এই ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ ৯২ রান করেছেন মিডল অর্ডার ব্যাটসম্যান জার্মেইন ব্ল্যাকউড।

প্রথম ইনিংসের মতো এই ইনিংসেও শ্রীলঙ্কার সফল বোলার রঙ্গনা হেরাথ। প্রথম ইনিংসে ৬ উইকেট নেওয়া হেরাথ দ্বিতীয় ইনিংসে নিয়েছেন ৪ উইকেট। দুই ইনিংস মিলিয়ে ১০ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কারও জিতেছেন তিনি।

আগামী ২২ অক্টোবর কলম্বোতে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হবে দুই দল।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

এপ্রিল ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০