Sports Bangla

এক ঢিলে দুই

এক ঢিলে দুই

এক ঢিলে দুই
অক্টোবর ০১
০৩:১১ ২০১৫

Explore1এক ঢিলে একটি-দুটি নয়, মোট তিনটি পাখি মারার সুযোগ ছিল রোনালদোর সামনে। তবে পুরোপুরি তিনটি না পারলেও দুটি রেকর্ড তো গড়েই ফেললেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ তারকা। আন্তর্জাতিক এবং ক্লাব মিলে ক্যারিয়ারে ৫০০তম গোল করে ফেললেন সিআর সেভেন। একই সঙ্গে রিয়াল মাদ্রিদের হয়ে এতদিন সর্বোচ্চ ৩২৩ গোল করে সবার ওপরে ছিলেন রাউল গঞ্জালেজ। মালমোর বিপক্ষে জোড়া গোল করে ছুঁয়ে ফেললেন রাউলকেও।

ক্যারিয়ারের ৫০০তম গোল এল শুধুমাত্র ৭৫৩ ম্যাচ খেলে। মালমোর বিপক্ষে প্রথম গোল করেই ছুঁলেন এই মাইলফলক। রোনালদোর ক্যারিয়ারে এখন মোট গোলসংখ্যা ৫০১টি।

এটা তো গেলো পুরো ক্যারিয়ারের কথা। রিয়াল মাদ্রিদ ক্যারিয়ারে তো আরও ভয়ংকর দুর্দান্ত রোনালদো। ক্লাবের হয়ে সর্বাধিক ৩২৩ গোলের রেকর্ড ছুঁতে সিআর সেভেন খেলেছেন মাত্র ৩০৮ ম্যাচ। মাত্র ৬টি মৌসুম। প্রতি মৌসুমে গড়ে ৫০টিরও বেশি গোল।

Milestone-wedding-1-main colorঅথচ, রিয়ালের হয়ে রেকর্ড গড়তে রাউল গঞ্জালেজ খেলেছিলেন ৭৪১টি ম্যাচ। সময় লেগেছিল ২০ মৌসুমেরও বেশি। চোখ কপালে তোলার মত তথ্য হলো, রাউলের চেয়ে ৪৩৩ ম্যাচ কম খেলে এই রেকর্ড গড়লেন রোনালদো।

রেকর্ডের দিকে ধাবমান সিআর সেভেনকে দেখে রাউল নিজেই স্বীকার করতে বাধ্য হয়েছিলেন তার শ্রেষ্ঠত্ব। গত সপ্তাহে মার্কা পত্রিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, ‘রোনালদো এমন কিছু করে যাচ্ছে, যার নামও হয়তো আপনি কখনও শুনবেন না। এটা নিশ্চিত, আরও একটি ঐতিহাসিক কাজ। মাত্র ৬ বছরে সে যা করছে, তা তো রীতিমত অবিশ্বাস্য। প্রতিটি মৌসুমেই গড়ে ৫০টিরও বেশি গোল! অথচ, আমাকে এই মাইলফলকে পৌঁছাতে হয়েছিল ২০ বছরে। আশা করবো, রোনালদো তার স্কোরিং ক্ষমতা আরও বাড়িয়ে তুলবে, রিয়ালের হয়ে একের পর এক গোল করে যাবে এবং ক্লাবকে শিরোপা জেতাবে।’

অসাধারণ রেকর্ড দুটি গড়ার পর সতীর্থদেরই কৃতিত্ব দিলেন রোনালদো। তিনি বলেন, ‘আমি খুবই খুশি। অভিনন্দন জানাই আমার সতীর্থদের। তাদের সহযোগিতাছাড়া মোটেও ভালো কিছু করা সম্ভব ছিল না আমার পক্ষে। তাদের সহযোগিতাতেই আমি এই মাইলফলকে পৌঁছাতে সক্ষম হয়েছি এবং বিশ্বসেরা ক্লাবের হয়ে রেকর্ড ভঙ্গ করতে পেরেছি। এটা আসলে একটা সম্মান।’

শিষ্যকে প্রশংসায় ভাসিয়েছেন কোচ রাফায়েল বেনিতেজ। তিনি বলেন, ‘রাউলকে ছুঁয়ে ফেললো রোনালদো। চমৎকার এক ফুটবলার তিনি। এটাই প্রমাণ করে তিনি আরও গোল করতে সক্ষম এবং ভবিষ্যতে আরও গোল করে যাবেন। আমি আশা করব, তার সামনে যেন কোন উচ্চতা না থাকে। কারণ এটা প্রশ্নাতীত। এটা এমন এক প্রতিভা যা তাকে অন্যদের চেয়ে অনেক অনেক বেশি সময় এগিয়ে দিয়েছে।’

পর্তুগিজ এই উইঙ্গার ২০০৯ সালে তখনকার সময়ে রেকর্ড ট্রান্সফারে ম্যানইউ থেকে যোগ দেন রিয়াল মাদ্রিদে। তখন থেকে ৩০৮ ম্যাচ খেলে করে ফেললেন ৩২৩ গোল। গত ৬ ম্যাচে করেছেন মোট ১০ গোল। রিয়াল মাদ্রিদ ছাড়াও ম্যানইউর হয়ে করেছেন ১১৮টি, পর্তুগালের হয়ে করেছেন ৫৫টি এবং স্পোর্টিংয়ের হয়ে করেছেন ৫ গোল।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০