Sports Bangla

এক কদম দূরে

এক কদম দূরে

এক কদম দূরে
জানুয়ারি ১৩
০৬:১০ ২০১৫

royal-magnum_bigফিফার সদস্য প্রত্যেকটি দেশের জাতীয় ফুটবল দলের অধিনায়ক, কোচ এবং একজন করে নির্বাচিত সাংবাদিকের ব্যালন ডি’অরের সেরা তিন প্রতিযোগী বাছার সুযোগ হয়। এতে দেখা গেছে অধিকাংশ অধিনায়ক নিজের খেলা ক্লাব কিংবা দেশের তারকাদেরই সেরা তিন হিসেবে বেছে নিয়েছেন। সেজন্য স্বাভাবিকভাবে ক্রিশ্চিয়ানো রোনালদো সবার সেরা পছন্দ ছিলেন না। যদিও সোমবার টানা দ্বিতীয়বারের মতো ফিফা বর্ষসেরা ফুটবলার হওয়ার নজির গড়েন সিআরসেভেন। লিওনেল মেসির চারবারের থেকে এক কদম দূরে।

কে কাকে ভোট দিল:

রোনালদো: একটি দলের অধিনায়ক হিসেবে নিজেকে বেছে নেয়ার সুযোগ ছিল না ক্রিশ্চিয়ানো রোনালদোর। এক্ষেত্রে ক্লাব সতীর্থ সার্জিও রামোসকে প্রথম পছন্দ হিসেবে ভোট দিয়েছেন রোনালদো। রিয়াল মাদ্রিদের পর্তুগিজ তারকার দ্বিতীয় সেরা গ্যারেথ বেল, তৃতীয় পছন্দ করিম বেনজেমা।

Bright-sports-shop_bigমেসি: রোনালদোর মতো মেসিও তার সতীর্থদেরই সেরা হিসেবে বেছে নিয়েছেন। বার্সেলোনার আর্জেন্টাইন তারকার প্রথম পছন্দ অ্যাঞ্জেল ডি মারিয়া। রোজারিও বংশোদ্ভূত ম্যানচেস্টার ইউনাইটেডের এই ফুটবলার আর্জেন্টিনাকে বিশ্বকাপের ফাইনালে ওঠাতে বড় ভূমিকা রেখেছিল। এমএলটেনের দ্বিতীয় সেরা বার্সার স্প্যানিশ সেনসেশন আন্দ্রেস ইনিয়েস্তা। আর তৃতীয় পছন্দ হাভিয়ের মাসচেরানো।

রুনি: ইংল্যান্ড অধিনায়ক ওয়েন রুনির পছন্দ রিয়াল মাদ্রিদময়। ‘থ্রি লায়নস’ অধিনায়কের প্রথম পছন্দ অবধারিতভাবে রোনালদো। দ্বিতীয় পছন্দ টনি ক্রুস। আর তৃতীয় সেরা ওয়েলশ এর লস ব্লাঙ্কোস উইঙ্গার গ্যারেথ বেল।

শোয়েনস্টেইগার: জার্মানি অধিনায়ক বাস্তিয়ান শোয়েনস্টেইগার আবার মেসি-রোনালদো কাউকেই সেরা হিসেবে বেছে নেননি। বায়ার্ন মিউনিখ তারকার প্রথম পছন্দ ম্যানুয়েল ন্যুয়ার। দ্বিতীয় ফিলিপ লাম, আর তৃতীয় থমাস মুলার।

রবিন ভন পার্সি: ইনজুরি আক্রান্ত গেল মৌসুমে খুব বেশি আলোচনায় ছিলেন না সুইডেনের জাতান ঈব্রাহিমোভিচ। কিন্তু তারপরও নেদারল্যান্ডস অধিনায়ক রবিন ভন পার্সির সেরা তিনে জায়গা হয়েছে তার। ম্যানইউ তারকার প্রথম পছন্দ আরিয়েন রোবেন। এর পরের দুটি স্থানে ম্যানুয়ের ন্যুয়ার ও জাতান ঈব্রাহিমোভিচ।

ডিয়াগো গডিন: ম্যানুয়েল ন্যুয়ার একমাত্র জনপ্রিয় গোলকিপার নন। উরুগুয়ে অধিনায়ক ডিয়াগো গডিনের বিচারে সবার সেরা ডিয়াগো কস্তা। দ্বিতীয় সেরা থিবো কুর্তোয়া এবং তার পছন্দকৃত তৃতীয় নাম আরিয়েন রোবেন।

Ambia all

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

ডিসেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১