Sports Bangla

একাডেমি কোচ নিষিদ্ধ আশরাফুল!

একাডেমি কোচ নিষিদ্ধ আশরাফুল!

একাডেমি কোচ নিষিদ্ধ আশরাফুল!
জুন ৩০
০৫:২৮ ২০১৪

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল এখন একাডেমি কোচ বনে গেছেন। বিপিএলের দ্বিতীয় আসরে ঢাকা গ্লাডিয়েটর্সের হয়ে চট্টগ্রাম ও মিরপুরের উইকেটে ম্যাচ ফিক্সিংয়ে জড়িত থাকার কারণে বিসিবির নিয়োগপ্রাপ্ত ট্রাইব্যুনাল ৮ বছরের জন্য দেশের যেকোনো ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ ঘোষনা করে। অবশ্য এর বহু আগে থেকেই আশরাফুল নিজেকে আড়াল করে নিয়েছেন। এবার ধীরে ধীরে নিজেকে আবার আড়াল থেকে প্রকাশ্যে আনতে শুরু করেছেন। তথ্যগুলো জানিয়েছেন আশরাফুলের ছোট বেলার বন্ধু ও এ দলের সাবেক পেসার মোহাম্মদ আশিক।

আশরাফুলের একাডেমি কোচ হওয়া প্রসঙ্গে আশিক বলেন, “বিসিবি থেকে আশরাফুল নিষিদ্ধ হয়েছেন ৮ বছরের জন্য। যা হয়ে গেছে তা নিয়ে ভেবে লাভ নেই। আশরাফুল আবার ক্রিকেটে ফিরছেন। তবে সেটা কোচিং লেভেলে। আমি শাহজাহানপুর রেলওয়ে উচ্চ বিদ্যালয়ের মাঠে ফ্রেন্ড সোস্যাল ওয়েলফেরার ক্রিকেট একাডেমি নামে একটি ক্রিকেট একাডেমি খুলেছি। সেখানে আশরাফুলকে ব্যাটিং কোচের দায়িত্ব দেয়া হয়েছে। সপ্তাহে তিন দিন আশরাফুল ব্যাটিং কোচের দায়িত্ব পালন করেন। এছাড়া আশরাফুল আপাতত দেশের কোনো ক্রিকেটের সঙ্গে জড়িত নন।”
 এছাড়া দেশের বাইরে আশরাফুরের ক্রিকেট পরিকল্পনা নিয়ে আশিক বলেন, “আশরাফুল আমেরিকার লস এঞ্জেলাস-এ একটি টি২০ টুর্নামেন্টে চুক্তিবদ্ধ হয়েছেন। আইসিসির স্বীকৃত নয় এমন একটি বেসরকারি প্রতিষ্ঠান এই টি২০ টুর্নামেন্ট আয়োজন করে প্রতি বছর। আমেরিকার পেগাসাস কোম্পানী টি২০ দলের হয়ে এ মৌসুমে আশরাফুল সেঞ্চুরিও হাঁকিয়েছেন। বছরের শেষ নাগাদ নতুন মৌসুমে খেলতে আশরাফুল আমেরিকা চলে যাবেন। আর কোন পরিকল্পনা আমার জানা নেই।”

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

অক্টোবর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১