Sports Bangla

একমাত্র প্রভাবশালী ক্রিকেটার!

একমাত্র প্রভাবশালী ক্রিকেটার!

একমাত্র প্রভাবশালী ক্রিকেটার!
জুন ১১
১৬:৫৫ ২০১৫

Explore1মহেন্দ্র সিং ধোনি কতটা ধনী সেটা প্রকাশ করেছে প্রভাবশালী পত্রিকা ফোর্বস। পৃথিবীর সেরা ১০০ ধনী ক্রীড়াবিদের তালিকা তৈরি করেছে পত্রিকাটি। সেখানে একমাত্র ক্রিকেটার হিসেবে জায়গা করে নিয়েছেন ভারতের ওয়ানডে ও টি-২০ অধিনায়ক। ফোর্বসের তালিকায় প্রথমস্থানে আছেন মার্কিন বক্সার মেওয়েদার। তিনি গত বছরও প্রথম ছিলেন। দ্বিতীয় স্থানে রয়েছেন আরেক বক্সার ম্যানি প্যাককুইনো।

শীর্ষ ১০০ ধনী ক্রীড়াবিদের তালিকায় ধোনির অবস্থান ২৩ নম্বরে। ২০১৪-১৫ মৌসুমে তার আয় ৩১ মিলিয়ন মার্কিন ডলার। এর মধ্যে বেতন ও পুরস্কার থেকে সংগ্রহ চার মিলিয়ন ডলার। বাকি ২৭ মিলিয়ন ধোনি আয় করেছেন বিজ্ঞাপন থেকে।

ambiagroupফোর্বস ধোনিকে ব্যাখ্যা করেছে এভাবে, ‘বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া সিরিজে টেস্ট ক্রিকেটকে বিদায় বলে দেন ধোনি। এখন তিনি ভারতের ওয়ানডে ও টি-২০ দলের অধিনায়ক। তার নেতৃত্বে ভারত ২০১৫ ক্রিকেট বিশ্বকাপে সেমিফাইনাল খেলেছে। মে মাসে অনুষ্ঠিত আইপিএলে তার দল চেন্নাই সুপার কিংস ফাইনাল খেলেছে। ধোনির নেতৃত্বে আইপিএলে আটবারের মধ্যে তার দল ফাইনাল খেলেছে ছয়বার।’

১০০ জনের তালিকা তৈরি করতে ফোর্বস ২০১৪ সালের ১ জুন থেকে ২০১৫ সালের ১ জুনের মধ্যে ক্রীড়াবিদদের বেতন, পুরস্কার মূল্য, বোনাস, বিজ্ঞাপন বাবদ প্রাপ্ত অর্থ সবকিছু বিবেচনায় নিয়েছে।

গত বছর ধোনি ফোর্বসের তালিকায় ছিলেন ২২ নম্বরে। তার অনেক পরে আছেন, ওয়েন রুনি (৩৫), সার্জিও আগুয়েরো (৪৫) ও অ্যান্ডি মারে (৬৪)।

Kwality

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

নভেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০