Sports Bangla

একদিনের ক্রিকেটে সেরা অস্ট্রেলিয়া

একদিনের ক্রিকেটে সেরা অস্ট্রেলিয়া

একদিনের ক্রিকেটে সেরা অস্ট্রেলিয়া
ফেব্রুয়ারি ০২
০৮:৫৪ ২০১৫

Sportsbangla Quiz_1_1র‌্যাংকিংয়ের শীর্ষ দল হিসেবেই আসন্ন ২০১৫ ক্রিকেট বিশ্বকাপে অংশগ্রহণ করবে মহাযজ্ঞের সহযোগী আয়োজক দেশ অস্ট্রেলিয়া। সোমবার আইসিসির প্রকাশিত সর্বশেষ র‌্যাংকিংয়ে রঙিন পোশাকের ক্রিকেটে অর্থাৎ এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটের সেরা দল অস্ট্রেলিয়া। এক দিন আগে ইংল্যান্ডকে যারা ১১২ রানের বড় ব্যবধানে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের শিরোপা নিজেদের করে নেয়। ৫২ ম্যাচ খেলে ১২০ রেটিং পয়েন্ট তাদের।

৭০ ম্যাচ খেলে টেবিলের দুই নম্বর দল ভারতের রেটিং পয়েন্ট ১১৪। তালিকার তিন নম্বরে থাকা দক্ষিণ আফ্রিকার রেটিং ১১৩। এরপর যথাক্রমে তালিকার চার, পাঁচ, ছয়, সাত, আট ও নয় নম্বরে আছে শ্রীলঙ্কা, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ। টাইগারদের রেটিং পয়েন্ট ৭৫। দশ নম্বরে থাকা জিম্বাবুয়ের রেটিং ৫৩। এরপর টেবিলের ১১ ও ১২ নম্বরে আছে আফগানিস্তান ও আয়ারল্যান্ড।

FMC-Sports-logo-300x133আর আবারো ক্রিকেটের তিন ফরম্যাটে সেরা অলরাউন্ডার হওয়ার অনন্য নজির দেখালো সাকিব আল হাসান। এর আগে গত ডিসেম্বরে বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ক্রিকেটের তিন ফরম্যাট অর্থাৎ, টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে বিশ্বসেরা অলরাউন্ডার হওয়ার নজির গড়েছিলেন সাকিব। কিন্তু অবিশ্বাস্য কীর্তি গড়ার দশ দিনের মাথায় অ্যাঞ্জেলো ম্যাথুসের দাপটে তা হারিয়ে ফেলেন সাকিব। তবে সোমবার আইসিসির প্রকাশিত সর্বশেষ র‌্যাংকিংয়ে আবারো তিন ফরম্যাটের সেরা অলরাউন্ডার খেতাব দখল করলেন ২৭ বছর বয়সী ক্রিকেটার।

সাম্প্রতিক সময়ে কোন ম্যাচ না খেলেই সাকিবের এই উত্থান ওই অ্যাঞ্জেলো ম্যাথিউসের কল্যাণেই। নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্য শেষ হওয়া সাত ম্যাচের ওয়ানডে সিরিজে ব্যাটে-বলে ক্লিক না করায় লঙ্কান দলপতি সাকিবের পেছনে পড়েন। ওয়ানডে ক্রিকেটে সাকিবের রেটিং ৪০৩। দ্বিতীয় স্থানে থাকা ম্যাথুসের ৩৯৩।

Ambia all

 

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

অক্টোবর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১