Sports Bangla

এই বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিক

এই বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিক

এই বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিক
ফেব্রুয়ারি ১৪
১০:১৮ ২০১৫

Sportsbangla Quiz_1_1ওয়ানডে ক্রিকেটের ৩৭তম এবং এই বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিকের মালিক হওয়ার গৌরব অর্জন করলেন স্টুয়ার্ট ফিন। বাংলাদেশের স্পিনার তাইজুল ইসলামের পর একই কীর্তির পুনরাবৃত্তি দেখালেন ইংলিশ পেসার।

শনিবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলায় ইনিংসের শেষ ওভারে অর্থাৎ, ৫০ ওভারের চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ বলে যথাক্রমে ব্রাড হাডিন, গ্লেন ম্যাক্সওয়েল ও মিশেল জনসনকে আউট করে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি।

অস্ট্রেলিয়ার ইনিংসের ৪৯.৪ ওভারে ফিনকে চালিয়ে মারতে গিয়ে ডিপ থার্ড ম্যানে ব্রডের হাতে ক্যাচ দিয়ে প্রথমে আউট হন হাডিন। এরপর জো রুটের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ম্যাক্সওয়েল। আর হ্যাটট্রিক পূর্ণ করার বলে জেমস অ্যান্ডারসনের হাতে ক্যাচ দেন জনসন।

তারপরও বিশ্বকাপে অসিদের প্রথম ম্যাচে জর্জ বেইলি বাহিনীর রান ৩৪২ রানের চূড়ায় উঠেছে অ্যারন ফিঞ্চের ১৩৫, ম্যাক্সওয়েলের ৬৬ ও বেইলির ৫৫ রানে। হ্যাটট্রিকের সাথে সাথে ইনিংসে পাঁচ উইকেট নেন ফিন।

ইংলিশ পেসারের আগে ২০১৪ সালের ডিসেম্বরে সর্বশেষ হ্যাটট্রিকের নজিরটি ছিল বাংলাদেশের তরুণ স্পিনার তাইজুল ইসলামের। জিম্বাবুয়ে সিরিজে ওই কীর্তি দেখিয়েছিলেন নাটোরের ক্রিকেটার। ১৯৮২ সালে ওয়ানডেতে প্রথম হ্যাটট্রিকটি করেছিলেন পাকিস্তানের জালালউদ্দিন।

Ambia 1

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০