Sports Bangla

ইনিয়েস্তা ক্যাপ্টেন, মেসি ডেপুটি

ইনিয়েস্তা ক্যাপ্টেন, মেসি ডেপুটি

ইনিয়েস্তা ক্যাপ্টেন, মেসি ডেপুটি
আগস্ট ০৪
১৪:০৯ ২০১৫

Exploreআরেকটি নতুন মৌসুম শুরুর আগে দলের অধিনায়ক নির্বাচনের কাজটি সেরে নিয়েছে স্প্যানিশ ফুটবল ক্লাব বার্সেলোনা। জাভি হারনান্দেজ চলে যাওয়ার পর দলকে কে নেতৃত্ব দিবেন, বিষয়টি এতদিন ঝুলে ছিল। শেষ অব্দি তা মিটিয়ে ফেলেছে কাতালানরা।

সতীর্থদের ভোটে দলের নতুন অধিনায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন স্প্যানিশ তারকা ফুটবলারা আন্দ্রেস ইনিয়েস্তা। আর ইনিয়েস্তার প্রধান ডেপুটি বা ‘ক্যাপ্টেন নাম্বার টু’ হিসেবে নির্বাচিত হয়েছেন দলের আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি।

এ ছাড়া মেসির সঙ্গে আর্জেন্টিনার জাভিয়ের মাশ্চেরানো এবং স্পেনের সার্জিও বাকুয়েটসও সহঅধিনায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন। এর মানে হচ্ছে, ইনিয়েস্তা কোনো কারণে মাঠে নামতে না পারলে মেসি দলকে নেতৃত্ব দেবেন এবং ওই সময় সহঅধিনায়কের দায়িত্ব পালন করবেন বুসকেটস। আর ইনিয়েস্তা ও মেসি দুজনই অনুপস্থিত থাকলে বুসকেটস দলকে নেতৃত্ব দিবেন; সহঅধিনায়কের দায়িত্ব তখন পালন করবেন মাশ্চেরানো।

উল্লেখ্য, বিশ্বের প্রায় প্রতিটি ক্লাবেই অধিনায়ক নির্বাচন করেন দলের কোচ। তবে বার্সেলোনা এই ক্ষেত্রে ব্যতিক্রম। ঐতিহ্যবাহী ক্লাবটিতে অধিনায়ক নির্বাচনের ক্ষেত্রে দলের ফুটবলারদের ভোটভুটিতে অংশ নিতে হয়। সেখানে সর্বোচ্চ ভোটের ভিত্তিতে অধিনায়ক নির্বাচনের পাশাপাশি প্রথম, দ্বিতীয় ও তৃতীয় সহঅধিনায়ক নির্বাচন করা হয়। গত বছর কার্লোস পুয়ল চলে যাওয়ার পর এভাবেই অধিনায়ক হিসেবে জাভি হারনান্দেজকে বেছে নেওয়া হয়েছিল। কিন্তু দলকে গত মৌসুমে ট্রেবল জেতানোর পর চলতি মৌসুম শুরুর আগে কাতারের ক্লাব আল-সাদে যোগ দিয়েছেন জাভি।

Kwality

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

নভেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০