Sports Bangla

আর্জেন্টিনাকে টপকে দ্বিতীয় বেলজিয়াম

আর্জেন্টিনাকে টপকে দ্বিতীয় বেলজিয়াম

আর্জেন্টিনাকে টপকে দ্বিতীয় বেলজিয়াম
জুন 04
14:06 2015

Explore1ফিফা প্রকাশিত সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে মেসির আর্জেন্টিনাকে টপকে দ্বিতীয় স্থানে উঠে এসেছে ব্রাজিল বিশ্বকাপের ‘সারপ্রাইজ দল’ বেলজিয়াম। এডেন হ্যাজার্ডের বেলজিয়ামের এটাই সেরা র‌্যাঙ্কিং। বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি যথারীতি শীর্ষে রয়েছে। দ্বিতীয় স্থান থেকে আর্জেন্টিনা নেমে গেছে তিনে।

মার্ক উইলমটস’র বেলজিয়াম সাম্প্রতিক সময়ে তেমন কোনো ম্যাচ না খেললেও আগের ম্যাচগুলোর পারফরম্যান্স বিবেচনায় মেসির আর্জেন্টিনাকের টপকে দ্বিতীয় স্থানে উঠে এসেছে।

ফ্রান্সের বিপক্ষে এক প্রীতি ম্যাচ খেলার জন্য প্যারিস সফরে রয়েছে এডেন হ্যাজার্ডের বেলজিয়াম।

Kwality (1)আগামী শনিবার ৯৮’র চ্যাম্পিয়নদের সঙ্গে প্রীতি ম্যাচ মুখোমুখি হবে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলা দলটি। এরপর শুক্রবার গ্যারেথ বেল’র ওয়েলশ এর বিপক্ষে ইউরো বাছাইপর্বের গুরুত্বপূর্ণ ম্যাচ খেলার জন্য সেদেশে সফর করবে মার্ক উইলমটস’র দল।

ফিফা প্রকাশিত সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে জার্মানি, বেলজিয়াম ও আর্জেন্টিনার পর যথারীতি চতুর্থ স্থানে রয়েছে হামেস রদ্রিগেজ ও রাদামেল ফ্যালকাওয়ের কলম্বিয়া। এছাড়া শীর্ষ দশে থাকা অপর দলগুলো হলো যথাক্রমে- ব্রাজিল, নেদারল্যান্ড, পর্তুগাল, উরুগুয়ে, ফ্রান্স ও স্পেন।

ফ্রান্স ১১তম স্থান থেকে দুই লাফে নবম স্থানে উঠে এসেছে। করিম বেনজেমার দেশকে ৯ নম্বরে জায়গা দিতে গিয়ে সুইজারল্যান্ড দুই ধার নিচে নেমে ১১তম স্থানে চলে গেছে। এছাড়া চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালি ১৩তম ও ১৯৬৬ সালে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড ১৫তম স্থানে রয়েছে।

বাংলাদেশ ১৬৯তম স্থান থেকে ৩ ধাপ এগিয়ে ১৬৬তম স্থানে উঠে এসেছে। দক্ষিণ এশিয়ান দেশগুলোর মধ্যে ভারত (১৪১), আফগানিস্তান (১৫১) ও ভুটান (১৫৯) বাংলাদেশের ওপরে রয়েছে। তবে পাকিস্তান (১৭০), নেপাল (১৮৩) ও শ্রীলংকা (১৮৬) বাংলাদেশের নিচে অবস্থান করছে।

Ambia 1

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

জুন ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০