Sports Bangla

আবারও গোল্ডেন রোনালদো!

আবারও গোল্ডেন রোনালদো!

আবারও গোল্ডেন রোনালদো!
অক্টোবর ১৩
১৪:৫১ ২০১৫

Explore1চতুর্থবারের মতো সোনার জুতা জিতে নিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। মঙ্গলবার জমকালো আয়োজনে এই পর্তুগিজ ফুটবল সুপারস্টারের হাতে পদকটি তুলে দেওয়া হয়েছে।

প্রতি মৌসুমে ‘স্বর্ণজুতা’ বা ‘গোল্ডেন সু’ পদকটি দেওয়া হয় ইউরোপের ক্লাব ফুটবলে নির্দিষ্ট মৌসুমের সেরা গোলদাতাকে। সেই হিসেবে গত মৌসুমে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের জার্সিতে সব ধরনের আসর মিলিয়ে ৪৮ গোল করে পদকটি জিতেছেন রোনালদো। তার প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির গোল সংখ্যা ছিল ৪৩টি।

অবশ্য গত মৌসুমে একের পর এক শিরোপা জিতে উৎসব করেছে মেসির দল বার্সেলোনা। অন্যদিকে, রোনালদোর ৪৮ গোলের পরও কোনো শিরোপা জিততে না পারার আক্ষেপে পুড়তে হয়েছে রিয়াল মাদ্রিদকে।

Bright-sports-shop_bigএর আগে রিয়ালের জার্সিতে দুইবার এবং ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে একবার গোল্ডেন সু জিতেছিলেন রোনালদো।

মেসি ও আগুয়েরোকে পেছনে ফেলে গত মৌসুমে ইউরোপ সেরা গোলদাতা হওয়া রোনালদো জানান, তিনি এখানেই থেমে যেতে চান না।

“সব সময় আমি আরও জিততে চাই। আমি চাই পঞ্চম, ষষ্ঠ ইউরোপিয়ান গোল্ডেন সু; যদি সম্ভব হয়, তাহলে সপ্তমটাও।”

স্পেনের লা লিগায় গত মৌসুমে ৪৮ গোল করা এই ফরোয়ার্ড চতুর্থ পুরস্কার জয়ের অনুভূতি জানাতে বলেন, “এটা আমার ক্যারিয়ারের আরেকটি স্মরণীয় মুহূর্ত। চতুর্থবারের মতো গোল্ডেন শু পাওয়া অনেক সম্মানের।”

রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেসের কাছ থেকে পুরস্কার নেওয়ার পর ক্লাব সতীর্থদেরকেও ধন্যবাদ জানাতে ভোলেননি রোনালদো, “সতীর্থদের সহযোগিতা না পেলে ব্যক্তিগত এই পুরস্কার আমি পেতাম না।”

প্রতিপক্ষের জালে রোনালদো গোলের পর গোল করলেও রিয়াল মাদ্রিদ গত মৌসুমে বড় কোনো শিরোপাই জেতেনি। লা লিগার চলতি মৌসুমে এখন পর্যন্ত পাঁচ গোল করা পর্তুগিজ তারকা এই মৌসুমে ট্রফিহীন থাকতে রাজি নন, “রিয়াল বিশ্বের সবচেয়ে বড় ক্লাব। আমাদেরকে সব সময় শিরোপা জিততে হবে। আমি লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ ও কোপা দেল রে ট্রফি জিততে চাই।”

প্রসঙ্গত, কিছুদিন আগে রিয়ালের ইতিহাসে সর্বকালের সেরা গোলদাতার রেকর্ডটিও নিজের করে নিয়েছেন রোনালদো।

Kwality

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

এপ্রিল ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০