Sports Bangla

আফ্রিকাকে ১৮ লাখ ডলার দিয়েছিল কাতার!

আফ্রিকাকে ১৮ লাখ ডলার দিয়েছিল কাতার!

আফ্রিকাকে ১৮ লাখ ডলার দিয়েছিল কাতার!
জুন ২০
০৩:০৪ ২০১৫

Explore1২০২২ বিশ্বকাপের জন্য নিজেদের বিড কংগ্রেসে উপস্থাপনের সমর্থনের জন্য আফ্রিকান ফুটবল কনফেডারেশনকে কাতার ১৮ লাখ ডলার দিয়েছিল বলে এক ঊর্ধ্বতন আফ্রিকান কর্মকর্তা ফ্রেঞ্চ ম্যাগাজিনে স্বীকার করেছেন।

আফ্রিকান ফুটবল কনফেডারেশনের (সিএএফ) এর সভাপতি ইসা হায়াতু আরো জানিয়েছেন ২০১০ সালের জানুয়ারিতে এ্যাঙ্গোলান রাজধানীতে অনুষ্ঠিত এই কংগ্রেসের আগে প্রদানকৃত এই অর্থের পেছনে নেতিবাচক কোনো কিছু তিনি দেখেননি।

ঐ একই বছর ফিফার বিতর্কিত ভোটে ২০২২ সালের বিশ্বকাপ আয়োজনের স্বত্ব লাভ করে কাতার। সমালোচিত ঐ ভোট নিয়ে এখন সুইস কর্তৃপক্ষ তদন্ত শুরু করেছে।

ambiagroupপ্যারিসভিত্তিক ম্যাগজিনটি ইতোমধ্যেই কাতারের কাছ থেকে আফ্রিকান কনফেডারেশনের এক মিলিয়ন ডলার নেবার তথ্য প্রমাণাদি দেবার জন্য হায়াতুকে অনুরোধ জানিয়েছে। বিতর্কিত সিএএফ প্রধান জানিয়েছেন, দুই মেয়াদে এই অর্থ দেয়া হয়েছিল। কাতার এটা আমাদের দিয়েছিল তাদের বিডটি কংগ্রেসে উত্থাপনের জন্য।

হায়াতু জানিয়েছেন তাদের মতোই যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়াকে নিজেদের দিকে নেবার জন্য কাতার একই কাজ করেনি বলেই তিনি আশা করছেন। তিনি বলেন, আমরা কাতারকে এটা দেবার জন্য বলিনি, তারাই আমাদের প্রস্তাব দিয়েছে।

এদিকে, ২০১০ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপ আয়োজন নিয়ে কোনোরকম দুর্নীতির বিষয়টি উড়িয়ে দিয়েছেন হায়াতু। ২০০৬ সালে মরক্কোকে বিডে হারিয়ে প্রথমবারের মতো আফ্রিকায় বিশ্বকাপ আয়োজনের স্বত্ব লাভ করেছিল দক্ষিণ আফ্রিকা।

Kwality

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

অক্টোবর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১