Sports Bangla

আফনানের চমক

আফনানের চমক

আফনানের চমক
মার্চ ২২
১৩:৩১ ২০১৫

Explore1চীনে অনুষ্ঠিত ফালদো সিরিজ গলফ এশিয়া গ্র্যান্ড ফাইনালে চমক দেখিয়েছেন বাংলাদেশের তরুণ গলফার আফনান মাহমুদ মাহী। শেনজেনে ১৮-২০ মার্চ অনুষ্ঠিত প্রতিযোগিতায় ২০টি দেশের ৯৫ জন গলফারের মধ্যে তৃতীয় হয়েছেন তিনি। জাপানের ইউকি কামাসো যুক্তরাষ্ট্রের সেরা অ্যামেচার গলফার বোচাইকে এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন।

আঞ্চলিক বাছাই পর্বের মাধ্যমে বাংলাদেশ থেকে ৪জন গলফার প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। এর মধ্যে অনুর্ধ্ব-১৬ ক্যাটাগরিতে ব্যক্তিগত ইভেন্টের খেলায় বাংলাদেশের আফনান মাহমুদ মাহী ৩ রাউন্ডের খেলায় পারের চেয়ে এক স্ট্রোক বেশি নিয়ে যুগ্মভাবে তৃতীয় হয়েছেন। আফনানের পারের চেয়ে ৩ স্ট্রোক কম ছিল দ্বিতীয় রাউন্ডে সেরা স্কোর।

Kwality (1)এই ৩ রাউন্ডে আফনানের স্কোর ছিল যথাক্রমে +৫, -৩, -১। যা বিদেশের মাটিতে আফনানের ব্যক্তিগত ও বাংলাদেশের যে কোনো জুনিয়র গলফারের সেরা স্কোর।

বিশ্ব গলফ র‌্যাঙ্কিংয়ের ‘ডি’ ক্যাটাগরিভুক্ত বয়স ভিত্তিক এই খেলায় এশিয়ার ২০টি দেশের সর্বমোট ৯৫ জন সেরা গলফার অংশ নিয়েছেন। এশিয়ার সেরা গলফারদের সঙ্গে আমেরিকা, ইউরোপ, জাপান, অস্ট্রেলিয়া অঞ্চলের চ্যাম্পিয়ন গলফাররা বিশ্বের সর্ববৃহৎ এই জুনিয়র টুর্নামেন্ট এ অংশ নিয়ে থাকেন।

আফনান ছাড়াও বাংলাদেশ থেকে রাসেল (স্কোর +৭), আকবর (+৮) ও নাদিম (স্কোর +১১) বয়সভিত্তিক বিভিন্ন ক্যাটাগরিতে অংশ নিয়েছেন।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

এপ্রিল ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০