Sports Bangla

আফগানদের ইতিহাস গড়া জয়

আফগানদের ইতিহাস গড়া জয়

আফগানদের ইতিহাস গড়া জয়
ফেব্রুয়ারি ২৬
০৬:১২ ২০১৫

royal-magnum_big

বিশ্বকাপের অন্যতম উত্তেজনায় ভরপূর ম্যাচ। দু’দলের সামনে ইতিহাস। ম্যাচের প্রতি মূহুর্তে উত্তেজনা। যে উত্তেজনা আফগান ছাড়িয়ে সুদূর স্কটল্যান্ডে ছড়িয়ে পড়ছিল। সেই উত্তেজনায় রঙ ছড়িয়েছে দু’দল। কিন্তু শেষ পর্যন্ত বিজয়ের রঙ মাখল আফগানরাই।

অবিশ্বাস্য সামিউল্লাহ সেনওয়ারি। ৪৬ রানে ২ উইকেট পড়ার পর মাঠে নামেন তিনি। এরপর চোখের সামনে দেখলেন সতীর্থদের সাজঘরে ফিরে যাওয়া। যখন নিশ্চিত পরাজয়ের মুখে আফগানরা তখন একাই লড়াই করে যাচ্ছিলেন এই মিডল অর্ডারের এই ব্যাটসম্যান। তবে পারলেন না সেঞ্চুরি করতে। ১৪৭ বলে ৯৬ রানের ইনিংস খেলে হকের বলে ডেভির হাতে যখন ধরা পড়েন তখন প্রায় জয়ের কাছে আফগানিস্তান। ৪৬.৫ ওভারে দলের সংগ্রহ তখন ৯ উইকেটে ১৯২। ক্রিজে তখন সাপুর জাদরান আর হামিদ হাসান। বাকি কাজটা সহজে না করলেও ঠিকই ইতিহাসের স্বাক্ষী হয়ে রইল তারা। বিশ্বকাপে এক উইকেটে জয় পেল আফগানিস্তান। ম্যাচ শেষের তিন বল বাকি থাকতেই চার মেরে দলের ইতিহাস গড়া জয় এনে দেন সাপুর জাদরান।

FMC-Sports-logo-300x133টসে জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবি। ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়ে মাঠে নেমে অবশ্য শুরুটা মোটেও ভালো হয়নি স্কটিশদের। দৌলত জাদরান আর হামিদ হাসানের বোলিং তোপে পড়ে দ্রুত তিন উইকেট হারায় তারা। চতুর্থ উইকেটে ৫৩ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দিয়ে মোটামুটি স্কটল্যান্ডকে লড়াইয়ে ফিরিয়ে আনেন ম্যাট মাকান এবং প্রিস্টন মোমসেন। যদিও এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে স্কটিশদের। শেষ দিকে এসে মাজিদ হক আর অ্যালাসদাইর ইভান্স দ্রুত কিছু রান তুলে দিলে আফগানদের সামনে ৫০ ওভারে অলআউট হয়েও ২১০ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে তোলে স্কটল্যান্ড।

সাপুর জাদরান ৩৮ রান দিয়ে নেন ৪ উইকেট। ৩ উইকেট নেন দৌলত জাদরান। জবাবে ব্যাট করতে নেমে ওপেনার জাভেদ আহমাদি ৫১ রান করলেও বাকিরা রয়েছে শুধু আসা-যাওয়ার মিছিলে।

Ambia 1

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০