Sports Bangla

আট বছর পর শিরোপা

আট বছর পর শিরোপা

আট বছর পর শিরোপা
মার্চ ০১
১৯:০৩ ২০১৫

Exploreআট বছর পর লিগ কাপের শিরোপা জিতল চেলসি। রোববার রাতে ফাইনালে টটেনহ্যাম হটস্পারকে ২ গোলে হারিয়েছে মরিনিয়োর দল। শিরোপা নির্ধারণী ম্যাচে চেলসির প্রথম গোলটি করেন জন টেরি, দ্বিতীয়টি আত্মঘাতী। ক্যাপিটাল ওয়ান কাপ নামে পরিচিত ইংল্যান্ডের তৃতীয় গুরুত্বপূর্ণ এই প্রতিযোগিতায় চেলসির এটা পঞ্চম শিরোপা। ২০০৬-০৭ মৌসুমে চতুর্থ শিরোপাটি জিতেছিল তারা।

ওয়েম্বলি স্টেডিয়ামে প্রথমার্ধের শেষ দিকে নিজেদের রক্ষণের ভুলেই প্রথম গোলটি খায় টটেনহ্যাম। ডান দিক থেকে ব্রাজিলের মিডফিল্ডার উইলিয়ানের ফ্রি কিকে হেড করেছিলেন টনেনহ্যামের ইংলিশ ডিফেন্ডার ড্যানি রোজ। কিন্ত বল টটেনহ্যামের আরেক খেলোয়াড় হ্যারি কেইনের গায়ে লেগে টেরির কাছে চলে যায়। সুযোগটা কাজে লাগাতে ভুল করেননি অভিজ্ঞ এই খেলোয়াড়।

৫৬তম মিনিটে আত্মঘাতী গোলে ব্যবধান দ্বিগুণ হয়। ফাব্রেগাসের পাস পেয়ে বাঁ-দিকের দুরূহ কোণ থেকে শট নেন কস্তা। তা রুখতে পা বাড়িয়ে দিয়েছিলেন টটেনহ্যামের ডিফেন্ডার কাইল ওয়াকার, কিন্তু তার পায়ে লেগে দিক পাল্টে বল জালে ঢুকে যায়। শেষ ১০ মিনিটের অধিকাংশ সময় বল চেলসির ডি বক্সের আশে পাশে ছিল, বেশ কয়েকটা ভালো আক্রমণও করে টটেনহ্যাম। কিন্তু দেখা পায়নি গোলের।

Kwality

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

ডিসেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১