Sports Bangla

আজমলের খেলা নিয়ে সন্দেহ!

আজমলের খেলা নিয়ে সন্দেহ!

আজমলের খেলা নিয়ে সন্দেহ!
ডিসেম্বর ২৭
১৬:২০ ২০১৪

royal-magnum_bigবোলিং অ্যাকশন সমস্যার কারণে আগামী বিশ্বকাপে পাকিস্তানি অফ স্পিনার সাঈদ আজমলের খেলা নিয়ে সন্দেহ আরো তীব্রতর হয়েছে। তার বোলিং অ্যাকশন শুধরাতে আরো সময়ের প্রয়োজন বলে কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয়ার পর শনিবার বিশ্বকাপে আজমলের খেলা নিয়ে সন্দেহ আরো তীব্রতর হয়েছে।

গত সেপ্টেম্বরে তার বোলিং অ্যাকশন অবৈধ প্রমাণিত হওয়ার পর সর্বপ্রকার আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হন ৩৭ বছর বয়সী এ তারকা স্পিনার।

আজমলের অ্যাকশন পুন:পরীক্ষা করার জন্য এ মাসের প্রথম দিকে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) প্রতি অনুরোধ জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে অনানুষ্ঠানিক পরীক্ষায় তার অ্যাকশন না শুধরানোয় এবং আরো সময়ের প্রয়োজন হওয়ায় কর্তৃপক্ষকে আরো দেরি করতে হয়েছে।

Bright-sports-shop_bigবোলিং অ্যাকশন শুধরানোর জন্য আজমল পাকিস্তানের সাবেক অফ স্পিনার সাকলাইন মুশতাকের সাহায্য নিচ্ছেন।

আইসিসি’র নিয়মানুযায়ী বোলিং করার সময় বোলাররা সর্বোচ্চ ১৫ ডিগ্রি পর্যন্ত কনুই বাঁকা করতে পারবে। কিন্তু পরীক্ষায় দেখা গেছে আজমলের কনুই ৪৩ ডিগ্রি পর্যন্ত বাঁকা হয়।

আজমল ছাড়া অলরাউন্ডার মোহাম্মদ হাফিজের অ্যাকশন শুধরানোর জন্যও সময় নিতে হচ্ছে পাকিস্তানকে। সন্দেহজনক বোলিং অ্যাকশনের জন্য গত মাসে রিপোর্টেড হন হাফিজ।

একইভাবে এ মাসের প্রথম দিকে নিষিদ্ধ হন তিনি।

শনিবার অনুষ্ঠিত পিসিবি’র বৈঠকে অনানুষ্ঠানিক পরীক্ষার জন্য হাফিজকে ভারতের চেন্নাইয়ে পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। আর আজমল লাহোরেই অ্যাকশন শুধরানোর জন্য আরো কাজ করবেন।

পিসিবি’র দেয়া এক বিবৃতিতে বলা হয়, ‘আজমল এবং হাফিজের ভবিষ্যত অ্যাকশন বিষয়ে পিসিবি কমিটি আলোচনা করে এবং সিদ্ধান্ত গৃহীত হয় যে অ্যাকশন শুধরানোর জন্য আজমল আরো বৃহত্তর পরিসরে সাকলাইন মুশতাকের সঙ্গে কাজ করবে এবং লাহোরে একজন বায়ো মেকানিস্ট তাকে পর্যবেক্ষণ করবে।’

এই দেরি হওয়া মানে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে আগামী ফেব্রুয়ারি-মার্চে অনুষ্ঠেয় বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত দলে আজমলকে অন্তর্ভুক্ত করা না-ও হতে পারে।

আগামী ৭ জানুয়ারির মধ্যে বিশ্বকাপে অংশ নেয়া ১৪টি দলকেই ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করতে হবে।

Ambia all

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০