Sports Bangla

আজমলকে ছাড়াই বিশ্বকাপ!

আজমলকে ছাড়াই বিশ্বকাপ!

আজমলকে ছাড়াই বিশ্বকাপ!
সেপ্টেম্বর ২২
০৮:০১ ২০১৪

Bright-sports-shop_bigসাঈদ আজমকে ফিরিয়ে আনতে সব চেষ্টাই করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে আইসিসির নিষেধাজ্ঞার জাল ছিন্ন করে পুর্ণবাসন শেষে কবে আবার স্বরূপে ফিরবেন আজমল তা কেউ হলফ করে বলতে পারছে না। এমন কী তার নৈপুণ্য আগের মতো থাকবে কিনা সে বিষয়ে সংশয় প্রকাশ করছে অনেকে। আর এমন একটা সময়ে পাকিস্তানের কোচ ওয়াকার ইউনুস শোনালেন আজমল ভক্তদের জন্য আরও তিক্ত এক সংবাদ।  পরিস্থিতি বিবেচনায় আজমলকে ছাড়াই বিশ্বকাপের কথা ভাবতে হবে পাকিস্তান দলের এমনটাই জানালেন তিনি!

পাকিস্তানের বর্তমান প্রধান কোচ ওয়াকার ইউনুস সাঈদ আজমলের বিকল্প হিসেবে দলে চাইছে তরুণ কোন স্পিনারকে। যে দলকে দীর্ঘ সময় সার্ভিস দিতে পারবে। তিনি বলেন, ‘তার দলে না থাকাটা খুবই দুঃখজনক। তবে তার অনুপস্থিতিতে তার বিকল্প নিয়ে ভাবতে হবে আমাদের।’

‘আমি জানি সে ফিরে আসতে আগ্রহী। সাকলাইনও কাজ করছে। কিন্তু আমাকে বিকল্প ভাবতে হবেই।’ পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াকার ইউনুস এভাবেই বাস্তবতাকে সামনে তুলে ধরলেন।

শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টে সন্দেহজনক বোলিং অ্যাকশনের জন্য অনুবীক্ষণের নীচে পড়তে হয় সাঈদ আজমলকে। সেই পরীক্ষায় বোলিং অ্যাকশনে বড় ধরনের ত্রুটি ধরা পরায় চলতি মাসেই তাকে নিষিদ্ধ করে আইসিসি। নিষেদ্ধাজ্ঞা কাটাতে বোলিং অ্যাকশন ত্রুটি কাটিয়ে ফিরতে সাকলাইন মুশতাকের অধীনে কাজ শুরু করছেন ওয়ানডের সেরা বোলার আজমল।

কিন্তু বোলিং অ্যাকশন সংশোধনে কতটা সময় লাগবে আজমলের সেটা নিশ্চিত করে বলা সম্ভব নয়। আবার অনেক পাকিস্তানি সাবেক তারকা প্রশ্ন তুলছেন ফিরে আসার পর তার কার্যকারিতা আগের মতো থাকবে কিনা সেটা নিয়েও। অথচ পাকিস্তান কোচ বিশ্বকাপ প্রস্তুতি ও কার্যক্রম নিয়ে ভাবনা শুরু করে দিতে চান অল্প সময়ের মধ্যেই। তাই বিশ্বকাপ ভাবনা থেকে আপাতত আজমলকে সরিয়ে রেখে তার বিকল্প নিয়েই ভাবছেন পাকিস্তানের বর্তমান প্রধান কোচ ওয়াকার ইউনুস।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

অক্টোবর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১