Sports Bangla

আগুয়েরোর ৫ গোল

আগুয়েরোর ৫ গোল

আগুয়েরোর ৫ গোল
অক্টোবর 04
03:25 2015

Milestone-wedding-1-main colorচ্যাম্পিয়ন্স লিগের এবারের আসরে প্রথম জয় পাওয়ার পর এবার লিগেও দাপটের সঙ্গে জয়ে ফিরেছে ম্যানচেস্টার সিটি। আর্জেন্টিনার স্ট্রাইকার সের্হিও আগুয়েরোর পাঁচ গোলে নিউক্যাসল ইউনাইটেডকে ৬-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছে লিগের ২০১৩-১৪ মৌসুমের চ্যাম্পিয়নরা। ইতিহাদ স্টেডিয়ামে শনিবারের ম্যাচে শুরুতে পিছিয়ে পড়া সিটির সব শঙ্কা ২০ মিনিটের মধ্যে পাঁচ গোল করে একাই উড়িয়ে দেন আগুয়েরো। আট মিনিটে (৪২, ৪৯, ৫০) হ্যাটট্রিক পূরণ করা এই আর্জেন্টাইন ফরোয়ার্ড পরে ৬০ ও ৬২তম মিনিটে আরও দুইবার লক্ষ্যভেদ করেন। সিটির অন্য গোলটি কেভিন ডি ব্রুইনের।

কোল, অ্যালান শিয়েরার, জার্মেইন ডেফো ও দিমিতার বারবাতভের পর পঞ্চম খেলোয়াড় হিসেবে প্রিমিয়ার লিগে এক ম্যাচে পাঁচ গোল করার কৃতিত্ব দেখালেন আগুয়েরো।

বরুসিয়া মনশেনগ্লাডবাখকে ইউরোপ সেরার আসরে হারানোর তৃপ্তি নিয়ে লিগ ম্যাচ খেলতে নামে সিটি। তবে মানুয়েল পেল্লেগ্রিনির দলকে চোখ রাঙাচ্ছিল সর্বশেষ দুই লিগ ম্যাচে ওয়েস্ট হ্যাম ও টটেনহ্যামের বিপক্ষে ‍দুটি হার।

Exploreদারুণ এই জয়ে আট ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে আপাতত লিগের শীর্ষে উঠেছে সিটি। এক ম্যাচ কম খেলে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

শুরুটা অবশ্য ভালো ছিল না সিটির। অষ্টাদশ মিনিটে স্বাগতিক সমর্থকদের স্তব্ধ করে দিয়ে নিউক্যাসল ইউনাইটেডকে এগিয়ে নেন আলেকসান্দার মিত্রোভিচ। প্রথমার্ধের শেষ দিকে দারুণ এক গোলে সমতায় ফেরে সিটি। ফেরনান্দিনিয়োর হেড থেকে বল পেয়ে আগুয়েরোও ঝাপিয়ে হেড করেই লক্ষ্যভেদ করেন।

দ্বিতীয়ার্ধে এক মিনিটের ব্যবধানে জোড়া গোল করে ম্যাচের লাগাম সিটির মুঠোয় এনে দেন আগুয়েরো। ৪৯তম মিনিটে সিলভার বাড়ানো বলে আর্জেন্টাইন এই ফরোয়ার্ডের নেওয়া শট প্রতিপক্ষের এক ফুটবলারের পায়ে খানিকটা দিক পাল্টে জালে জড়ায়। এরপর ডি ব্রুইনের কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের ঠিক বাইরে থেকে আগুয়ান গোলরক্ষককে ওপর দিয়ে জালে পাঠিয়ে হ্যাটট্রিক তুলে নেন তিনি।

৫৩তম মিনিটে ডি ব্রুইন সিটির জয় অনেকটাই নিশ্চিত করে দেন। হেসুস নাভাসের ক্রস বাতাসে থাকতেই অসাধারণ এক ভলিতে লক্ষ্যভেদ করেন বেলজিয়ামের এই মিডফিল্ডার।

ছয় মিনিট পর স্কোরলাইন ৫-১ করে দেন আগুয়েরো। সিলভার বাড়ানো বল ধরে প্রতিপক্ষের এক ডিফেন্ডারকে কাটিয়ে ডান পায়ের গতিময় শটে লক্ষ্যভেদ করেন তিনি। ৬২তম মিনিটে ফের গোলোৎসবে ভাসেন আগুয়েরো। এবার দ্রুত দৌড়ে এসে ডি ব্রুইনের ক্রস থেকে পাওয়া বল জালে জড়ান ২৭ বছর বয়সী এই ফুটবলার।

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

আগস্ট ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১