Sports Bangla

আইসিসির প্রেসিডেন্ট পাকিস্তানের আব্বাস

আইসিসির প্রেসিডেন্ট পাকিস্তানের আব্বাস

আইসিসির প্রেসিডেন্ট পাকিস্তানের আব্বাস
জুন ২৫
০৬:৪৬ ২০১৫

Explore1অনেক নাটকীয়তার পর অবশেষে আইসিসির নতুন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বভার গ্রহণ করতে যাচ্ছেন পাকিস্তানের কিংবদন্তী ক্রিকেটার জহির আব্বাস। ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোজে অনুষ্ঠিত তিন দিন ব্যাপি আইসিসির বাৎসরিক কনফারেন্সে নতুন সভাপতির পদে নিযুক্ত হন পাকিস্তানের সাবেক এই অধিনায়ক।

এক বছরের জন্য প্রেসিডেন্টশিপের দায়িত্ব গ্রহণ করে আইসিসির বোর্ড সদস্য এবং অন্যান্য কর্মকর্তাদের অভিনন্দন ও ধন্যবাদ জানান জহির আব্বাস। তিনি বলেন, ‘আইসিসির প্রেসিডেন্ট পদে নিয়োগ পেয়ে সত্যিই আজ আমি নিজেকে খুব সম্মানিত বোধ করছি।’

সম্পৃতি ও সৌহার্দ্যরে খেলা ক্রিকেট উল্লেখ করে জহির আব্বাস বলেন, ‘এটা এমন এক খেলা যেটা দিয়ে, আমাদের মাঝে বন্ধুত্ব, সৌহার্দ্য, সম্মান এবং গ্রহণযোগ্যতা তৈরী করে। এছাড়া নিজ দেশের হয়ে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখারও এটা বড় একটা সুযোগ। সত্যি কথা বলতে, আমি যা নই- এই সম্মানটা যেন তার চেয়েও বেশি।’

ambiagroupপাকিস্তানের এই স্টাইলিস্ট ব্যাটসম্যানকে এক সময় মনে করা হত এশিয়ার ‘ব্র্যাডম্যান’ হিসেবে। অনেকটা নাটকীয়ভাবেই আইসিসি প্রেসিডেন্ট পদে আসীন হন তিনি।

এপ্রিলে আইসিসির প্রেসিডেন্টের পদ থেকে বাংলাদেশের আ হ ম মুস্তফা কামাল সরে দাঁড়ালে আগের মেয়াদের বাকি দুই মাসের জন্য অন্তর্ভর্তীকালীন প্রেসিডেন্ট হিসেবে নিয়োগ দেয়া হয় পাকিস্তানের নাজম শেঠিকে। দুই মাস পর এই জুন থেকে তিনিই নিয়মিত প্রেসিডেন্ট হিসেবে আগামী এক বছরের জন্য দায়িত্বভার নেওয়ার কথা। কিন্তু হঠাৎ করে তিনি অস্বীকৃতি জানান। ফলে, পাকিস্তান নতুন করে জহির আব্বাসকে আইসিসিতে তাদের প্রতিনিধি নিয়োগ দেয়। উল্লেখ্য, আইসিসির প্রেসিডেন্ট পদে রোটেশন অনুসারে আগামী এক বছরের জন্য পাকিস্তান থেকেই কাউকে নিয়োগ দিতে হবে।

Kwality

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০