Sports Bangla

অস্ট্রেলিয়া শিবিরে অশান্তি!

অস্ট্রেলিয়া শিবিরে অশান্তি!

অস্ট্রেলিয়া শিবিরে অশান্তি!
জানুয়ারি ২৮
১১:০৩ ২০১৫

royal-magnum_bigবিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া শিবিরে কি অশান্তির মেঘ? অস্ট্রেলীয় প্রচারমাধ্যমের খবরে কিন্তু সে রকম ইঙ্গিতই পাওয়া যাচ্ছে। সমস্যা অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন মাইকেল ক্লার্ককে নিয়ে। চোটের ধাক্কা সামলাতে ব্যস্ত অজি অধিনায়কের সঙ্গে না কি সে দেশের বোর্ড কর্তাদের বিরোধ চরমে উঠেছে। অজি মিডিয়া সে রকমই জানাচ্ছে। শুধু তাই নয়, ক্লার্ককে বিশ্বকাপের দলে সতীর্থরাও অনেকে নাকি চাইছেন না, এমন খবরও ভাসছে। ক্লার্কের জায়গায় স্টিভন স্মিথকে অস্ট্রেলিয়ার সব ফর্ম্যাটের ক্যাপ্টেন করে দেওয়া হোক, সে রকম দাবিও নাকি উঠছে।

মঙ্গলবার অস্ট্রেলীয় ক্রিকেটের সেরা পারফর্মারদের পুরস্কৃত করার অনুষ্ঠানে যদিও দলের মধ্যে এত বড় অশান্তির আঁচ পাওয়া যায়নি। যেখানে শন অ্যাবট পেলেন ব্র্যাডম্যান বর্ষসেরা তরুণ ক্রিকেটারের পুরস্কার। যাঁর বাউন্সারে গত নভেম্বরে মাঠে আঘাত পেয়ে মারা যান ফিলিপ হিউজ। এ ছাড়া বর্ষসেরা টেস্ট এবং ওয়ান ডে ক্রিকেটার স্টিভ স্মিথ পান অ্যালান বর্ডার পদক। সতীর্থদের কাছে যাঁর জনপ্রিয়তা এখন আকাশছোঁয়া। শুধু নেতৃত্বই নয়, পারফরম্যান্সের দিক থেকেও ক্লার্ককে অনেক পিছনে ফেলে দিয়েছেন স্মিথ।

Wedding Snaps (11)যদিও ক্লার্ককে আদৌ দল থেকে বাদ দেওয়া হবে কি না সে ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে সে দেশের বোর্ডই। বিশ্বকাপের দলে থাকতে গেলে ক্লার্ককে ২১ ফেব্রুয়ারির মধ্যে ফিটনেস টেস্ট দিতে হবে। এই নিয়েই না কি যত অশান্তি। কেন এত তাড়াতাড়ি তাকে ফিটনেস পরীক্ষা দিতে হবে, তা নিয়ে প্রচণ্ড ক্ষুব্ধ ক্লার্ক। বোর্ড কর্তাদের সঙ্গে তার এই নিয়ে বাগ্যুদ্ধও নাকি চলছে। অস্ট্রেলীয় বোর্ডও নাকি এই নিয়ে যথেষ্ট বিরক্ত।

এর আগেও ভারতের বিরুদ্ধে ব্রিসবেন টেস্টে ক্লার্ককে বাদ দেওয়ার কথা ভেবেছিলেন অজি নির্বাচকরা। সেই নিয়ে ঝামেলাও কম হয়নি। ঠিক করা হয়েছিল ক্লার্কের জায়গায় ফিলিপ হিউজকে দলে রাখা হবে। কিন্তু হিউজের মৃত্যুতে সব পরিকল্পনা ভেস্তে যায়। বন্ধু মারা যাওয়ার পর ‘মানবিক’ ক্লার্ক ফের জনপ্রিয়তার শিখরে উঠে আসেন। কিন্তু তার দু’মাসের মধ্যেই যা পরিস্থিতি, ক্লার্ককে কেরিয়ার বাঁচানোর জন্যই লড়তে হচ্ছে। আপাতত জর্জ বেইলি অস্ট্রেলিয়ার ওয়ান ডে টিমের নেতৃত্ব সামলাচ্ছেন। ক্লার্ক বিশ্বকাপ থেকে ছিটকে গেলে তিনিই হয়তো বিশ্বযুদ্ধে অস্ট্রেলিয়ার নেতার ভূমিকায় থাকবেন।

তবে স্মিথ পারফরম্যান্স ও নেতৃত্বের দিক থেকে যে ভাবে এগিয়ে আছেন তাতে ক্লার্কের পক্ষে নেতৃত্ব তো দূরের কথা, দলে ফেরাই না কঠিন হয়ে যায়! সেই আশঙ্কাও কিন্তু উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

Ambia all-

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০