Sports Bangla

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেলরের কীর্তি

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেলরের কীর্তি

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেলরের কীর্তি
জুন ১৩
১২:০৮ ২০১৫

Explore1টেস্ট ক্রিকেটের দীর্ঘ ইতিহাসে এতদিন ওয়েস্ট ইন্ডিজের কোনো বোলার যা করে দেখাতে পারেননি, শুক্রবার রাতে তাই করে দেখিয়েছেন জেরোমে টেলর। প্রথম ওয়েস্ট ইন্ডিয়ান বোলার হিসেবে অস্ট্রেলিয়ার বিপক্ষে এক ইনিংসে ৬ উইকেট শিকার করার রেকর্ড গড়েছেন এই ৩১ বছর বয়সী পেসার।

অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার চলমান কিংস্টোন টেস্টের দ্বিতীয় দিনে এই রেকর্ড গড়েছেন টেলর। এ দিন ৩৯৯ রানে গুটিয়ে গেছে অতিথি অস্ট্রেলিয়ানদের প্রথম ইনিংস। এর মূল কৃতিত্বটা অবশ্যই টেলরের। অতিথিদের ব্যাটিং লাইন আপের প্রথম ৭ ব্যাটসম্যানের মধ্যে ৬ জনকেই আউট করেছেন তিনি। এর মধ্যে অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ১৯৯ রান করা স্টিভেন স্মিথের উইকেটটিও নিয়েছেন টেলর।

শেষ অব্দি এই ইনিংসে ২৫ ওভার বল করে ১০ মেডেনসহ ৪৭ রান খরচ করে ৬ উইকেট নিয়েছেন এই ক্যারিবীয় পেসার। এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়েস্ট ইন্ডিয়ান বোলাদের সেরা ইনিংসটি ছিল সাবেক কিংবদন্তি পেসার ম্যালকম মার্শালের দখলে। ১৯৮৪ সালের এপ্রিলে তিনি ৫১ রানে ৫ উইকেট নিয়েছিলেন।

টেস্ট ক্রিকেটে এটি জেরোমে টেলরের সেরা ইনিংস। এ নিয়ে মোট ৫ বার টেস্টের কোনো ইনিংসে ৫ বা ততধিক উইকেট শিকার করেছেন গতি মানব উসাইন বোল্টের দেশ জ্যামাইকায় জন্ম নেওয়া এই পেসার।

Ambia 1

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০