Sports Bangla

অসাধারণ জিম্বাবুয়ে

অসাধারণ জিম্বাবুয়ে

অসাধারণ জিম্বাবুয়ে
মে ২৭
০৩:৩৩ ২০১৫

Explore1ভাগ্যিস পাকিস্তান নিজেদের স্কোরটা ৩৫০ পার করে নিয়ে গিয়েছিল পৌনে চারশ’র (৩৭৫) কোঠায়। না হল নিশ্চিত নিজেদের দর্শকদের সামনে লজ্জা পেতে হতো আজহার আলির দলকে। ৩৭৫ রান করেও নিজেদের এক মুহূর্ত নিরাপদ ভাবতে পারেনি পাকিস্তান। বিশাল রানের নীচে চাপা পড়েও অসাধারণ লড়াই করেছে জিম্বাবুয়ে। ৫ উইকেটে তুলে ফেলেছিল ৩৩৪ রান। শেষ পর্যন্ত মাত্র ৪১ রানে হেরেছে সফরকারীরা।

পাকিস্তানের করা ৩৭৫ রানের জবাবে ব্যাট করতে নেমে সারাক্ষণই লড়াই করে গেছে জিম্বাবুয়ে। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেন এল্টন চিগুম্বুরা। ৯৫ বলে তার ১১৭ রানের অসাধারণ ইনিংসের ওপর ভর করে এত বড় রান তাড়া করার সাহস দেখায় জিম্বাবুইয়ানরা।

সিবান্দা আর সিকান্দার রাজা মিলে গড়েন ৫৬ রানের জুটি। ৩৬ রান করে আউট হন রাজা। এরপর ৬৫ রানের মাথায় আউট হয়ে যান সিবান্দাও। তৃতীয় উইকেটে মাসাকাদজা আর চিগুম্বুরা মিলে গড়েন ১২৪ রানের জুটি। ৭৩ বলে ৭৩ রান আউট হন মাসাকাদজা। ৪টি বাউন্ডারি আর ২টি ছক্কায় নিজের ইনিংস সাজান তিনি।

ambiagroupমাসাকাদজা আউট হলেও শন উইলিয়ামসকে নিয়ে ৭৪ রানের জুটি গড়েন চিগুম্বুরা। এরই ফাঁকে ৮৯ বলে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পেয়ে যান তিনি। শেষ পর্যন্ত ৯৫ বলে ১১৭ রানে ওয়াহাব রিয়াজের বলো বোল্ড হন তিনি। তার আগেই অবশ্য ২৮ বলে ৩৬ রান করে আউট হয়ে গিয়েছিলেন উইলিয়ামস। শেষ দিকে মুতুম্বামি আর উৎসেয়া মিলে জুটি গড়ে আর উইকেট হারাতে দেননি। ৪১ রানের জুটি গড়ে জিম্বাবুয়েকে নিয়ে এসেছিলেন জয়ের কাছাকাছি।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে পাকিস্তান ৩ উইকেটে করে ৩৭৫ রান। অসাধারণ সেঞ্চুরি করেন শোয়েব মালিক। ২ বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই সেঞ্চুরির দেখা পেলেন তিনি। ৭৬ বলে খেলেন ১১২ রানের অসাধারণ এক ইনিংস। এই ম্যাচের মধ্য দিয়ে দীর্ঘ ২ বছর পর কোনো আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ খেলেছেন শোয়েব মালিক। সর্বশেষ ২০১৩ সালে ১৫ জুন ভারত-পাকিস্তান ম্যাচে মাঠে নেমেছিলেন তিনি। ফলে সেঞ্চুরি দিয়েই গৌরবজনকভাবে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করেছেন পাকিস্তানের এই তারকা ক্রিকেটার। ক্যারিয়ারের অষ্টম ওয়ানডে সেঞ্চুরি করেন ১০টি বাউন্ডারি আর ২টি ছক্কার মারে। এরপর আরও দুটি বাউন্ডারি মারেন শোয়েব মালিক। হারিস সোহেলের সঙ্গে গড়েন ১৯৯ রানের জুটি। ইনিংসের একেবারে শেষ বলে এসে পানিয়াঙ্গারার বলে মাসাকাদজার হাতে ক্যাচ দিয়ে আউট হন শোয়েব মালিক।

Kwality

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

এপ্রিল ২০২১
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০